খারাপ সময় কার সঙ্গে লড়ছেন Virat Kohli? জানতে পড়ুন

খারাপ সময় যেন কাটছেই না। 

Updated By: Jan 30, 2022, 07:37 PM IST
খারাপ সময় কার সঙ্গে লড়ছেন Virat Kohli? জানতে পড়ুন
শেষ পর্যন্ত আয়নার সামনে বিরাট! ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি দলের নেতৃত্ব আগেই ছেড়েছিলেন। একদিনের দলের নেতার তাজ তাঁর কাছ থেকে কেড়ে নিয়েছিল বিসিসিআই (BCCI)। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর স্বেচ্ছায় টিম ইন্ডিয়ার (Team India) নেতার তাজ নামিয়ে রেখেছেন। এ দিকে দুই বছর হয়ে গেল টেস্ট ও একদিনের ক্রিকেটে শতরান নেই। সব মিলিয়ে বেশ খারাপ সময় চলছে। তাই কি শেষ পর্যন্ত আয়নার সামনের দাঁড়িয়ে পড়লেন বিরাট কোহলি (Virat Kohli)! বুঝিয়ে দিতে চাইছেন বাইরের দুনিয়া তাঁকে নিয়ে যতই নেতিবাচক আলোচনা করুক, নিজের সঙ্গেই লড়ছেন ‘কিং কোহলি’।

রবিবার সোশ্যাল মিডিয়াতে একটি ছবি পোস্ট করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই ছবিতে দেখা যাচ্ছে আয়নার দিকে তাকিয়ে রয়েছেন ‘কিং কোহলি’। বডি ল্যাঙ্গুয়েজ বেশ সিরিয়াস। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘লড়াই সব সময় নিজের সঙ্গে।’

আসলে সময়টা খারাপ যাচ্ছে সেটা বুঝে গিয়েছেন বুদ্ধিমান বিরাট। বছর খানেক আগেও তিনিই ছিলেন ভারতীয় ক্রিকেটের শেষ কথা। কিন্তু কালের নিয়মে চাকা ঘুরে গিয়েছে। এখন আর তিনি সর্বেসর্বা নন।

আরও পড়ুন: Australian Open: Nadal ও Medvedev-এর রুদ্ধশ্বাস ফাইনালে বিপত্তি, কোর্টে ঢুকে পড়লেন প্রতিবাদী, দেখুন ভিডিও

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে Virat Kohli ও Joe Root কেমন? পোস্টমর্টেম করলেন Ian Chappell

তাঁর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, সাফল্য, দেশ নিবেদিত প্রাণ, আগ্রাসী মনোভাব নিয়ে কারও মনে কোনও প্রশ্ন নেই। কিন্তু সেটাই তো শেষ কথা নয়। তাঁর বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ রয়েছে। রবিচন্দ্রন অশ্বিন, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানের মতো কয়েক জন সিনিয়র নাকি বিসিসিআই-এর কাছে প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে নালিশ করেছিলেন।

এর সঙ্গে যোগ হয়েছে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে ভুল বোঝাবুঝি ও তীব্র বিতর্ক। দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বিরাট দাবি করেন বোর্ডের পক্ষ থেকে তাঁকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়নি। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ আগেই জানিয়েছিলেন, তিনি নিজে বিরাটকে নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। এর পরেই ভারতীয় ক্রিকেটে শুরু হয় বিতর্ক। অনেকের মতে এর প্রভাব ভারতীয় দলের সাজঘরেও পড়েছে। টেস্ট ক্রিকেটে নেতৃত্বও ছেড়ে দেন তিনি।

তাই কি খারাপ সময়ের মধ্যে দিয়ে চলা বিরাট নিজের সঙ্গে লড়াই করার কথা বললেন!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.