Australian Open: Nadal ও Medvedev-এর রুদ্ধশ্বাস ফাইনালে বিপত্তি, কোর্টে ঢুকে পড়লেন প্রতিবাদী, দেখুন ভিডিও

অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে উঠে গেল প্রশ্ন।  

Updated By: Jan 30, 2022, 07:16 PM IST
Australian Open: Nadal ও Medvedev-এর রুদ্ধশ্বাস ফাইনালে বিপত্তি, কোর্টে ঢুকে পড়লেন প্রতিবাদী, দেখুন ভিডিও
ফাইনাল বিঘ্ন হলেও পুলিসের হাতে প্রতিবাদী। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচ চলছে। কোর্টের দুই প্রান্তে হাড্ডাহাড্ডি লড়াই দিচ্ছেন রাফায়েল নাদাল ও ড্যানিল মেদভেদেভ। ঠিক এমন সময় ঘটে গেল বিপত্তি। কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে খেলা। ফলে ঐতিহ্যবাহী অস্ট্রেলিয়ান ওপেনের নিরাপত্তা নিয়ে উঠে গেল প্রশ্ন। খেলার মাঝেই ফেন্সিং টপকে কোর্টে ঢুকে পড়লেন এক প্রতিবাদী। খেলা থামাতে বাধ্য হলেন আম্পায়ার। এমনকী বেশ হতভম্ভ হয়ে গিয়েছিলেন ড্যানিল মেদভেদেভও। 

ঠিক কী হয়েছিল? প্রথম সেটের পর দ্বিতীয় সেটেও পিছিয়ে গিয়েছিলেন রাফায়েল নাদাল। ৫-৩ ব্যবধানে তখন পিছিয়ে রাফা। সার্ভ ছিল তাঁর। ঠিক এমন সময় হঠাৎই এক ব্যক্তি কালো শর্টস ও কালো টি শার্ট পরে হাতে একটি ব্য়ানার নিয়ে কোর্ট ঢুকে পড়েন। মেদভেদেভ যে প্রান্তে দাঁড়িয়ে ছিলেন, সেই দিকেই দৌড় দেন ওই প্রতিবাদী ব্যক্তি। হাতের ব্যানারে লেখা ছিল শরণার্থী বন্দিত্ব বাতিল করা হোক। যদিও মুহূর্তের মধ্য়েই কোর্টের চারধারে থাকা নিরাপত্তারক্ষীরা তাঁকে ধরে ফেলেন। তাঁকে টানতে টানতে টানেলের মধ্যে ঢুকিয়ে নেওয়া হয়। 

বেশিরভাগ ক্ষেত্রেই হয় অনুরাগীরা প্রিয় খেলোয়াড়ের কাছাকাছি আসার চেষ্টা করেন, নাহলে কোনও প্রতিবাদী মূর্তিতে খেলার মাঝে বিঘ্ন ঘটাতে দেখা যায় দর্শকদের। এক্ষেত্রে রড লেভার এরিনায় যিনি গ্যালারি থেকে কোর্টে লাফিয়ে পড়েন, তিনি দুই ফাইনালিস্ট নাদাল বা মেদভেদেভ, কারওই অনুরাগী ছিলেন না। তাঁর হাতের পোস্টার দেখে উদ্বাস্তু সংক্রান্ত প্রতিবাদের বিষয়ই সামনে আসে।

আরও পড়ুন: ISL 2021-22: Kiyan Nassiri: ছবিতে দেখুন ডার্বির রঙ সবুজ-মেরুন করে দেওয়া বিস্ময় বালকের সফর

আরও পড়ুন: ISL 2021-22: Kiyan Nassiri: ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দিলেন ডার্বি যুদ্ধের ‘হ্যাটট্রিক হিরো’ কিয়ান নাসিরি

pic.twitter.com/dkhJ8btof2

James Gray (@jamesgraysport) January 30, 2022

তবে সেই প্রতিবাদীকে টেনে হিঁচড়ে কোর্ট থেকে বের করে দেওয়ার পর আবার খেলা শুরু হয়ে গিয়েছিল। এমন ঘটনা ফুটবল ও ক্রিকেট মাঠে একাধিক বার দেখা গিয়েছে। কিন্তু টেনিসের মঞ্চে এমন ঘটনা এই প্রথম। ফলে অস্ট্রেলিয়ান ওপেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যাওয়া স্বাভাবিক।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.