দেশ আগে! বাংলার বিরুদ্ধে জাদেজাকে নামানোর 'ছক' বান্চাল করলেন সৌরভ গাঙ্গুলি

১৩ বছর পর রনজি ট্রফির ফাইনাল খেলতে নামবে বাংলা দল। দুবারের রনজি চ্যাম্পিয়ন বাংলা দল এখন চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বিভোর।

Updated By: Mar 6, 2020, 11:29 AM IST
দেশ আগে! বাংলার বিরুদ্ধে জাদেজাকে নামানোর 'ছক' বান্চাল করলেন সৌরভ গাঙ্গুলি

নিজস্ব প্রতিবেদন : পর পর দুবার তারা রনজি ট্রফির ফাইনালে উঠেছে। গতবার বিদর্ভের কাছে হেরে ট্রফির সামনে থেকে খালি হাতে ফিরতে হয়েছিল। এবার তাই বাড়তি সতর্ক সৌরাষ্ট্র। হাতে থাকা তুরুপের তাস ব্যবহার করতে চেয়েছিল তারা। কিন্তু সেই স্ট্র্যাটেজি খাটল না বিসিসিআই সভাপতি সৌর গাঙ্গুলির জন্য। বোর্ড সভাপতি সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থাকে সাফ জানালেন, দেশ আগে। রনজি ফাইনালে রবীন্দ্র জাদেজাকে নামানো যাবে না। তবে সৌরাষ্ট্রের হয় খেলতে পারেন চেতেশ্বর পুজারা। এদিকে, ঋদ্ধিমান সাহাকে বাংলার হয়ে রনজি ফাইনালে খেলতে দেখা যেতে পারে।

১৩ বছর পর রনজি ট্রফির ফাইনাল খেলতে নামবে বাংলা দল। দুবারের রনজি চ্যাম্পিয়ন বাংলা দল এখন চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বিভোর। সেমিফাইনালে শক্তিশালী কর্ণাটকে হারানোর পর সেই স্বপ্ন যেন আরও গাঢ় হয়ে দেখা দিয়েছে। বাংলার ক্রিকেটপ্রেমীরা অভিমন্যু ঈশ্বরণের দলকে ভারতসেরা হিসাবে দেখার জন্য আশায় বুক বাঁধতে শুরু করেছেন। অন্যদিকে, সৌরাষ্ট্রও চ্যাম্পিয়ন হওয়ার জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপানোর জন্য প্রস্তুত। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর সভাপতি জয়দেব শাহ রনজি ফাইনালে জাদেজাকে খেলতে দেওয়ার অনুমতি চেয়েছিলেন। কিন্তু বিসিসিআই তা খারিজ করেছে।

আরও পড়ুন-  বিশ্বকাপ ফাইনালে উঠলেন ভারতীয় মেয়েরা, কিন্তু হতাশ কোহলির স্ত্রী...

১২ মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামবে ভারতীয় দল। তার আগে রনজি ফাইনালে জাদেজাকে খেলতে দেওয়া যাবে না বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। দেশ আগে। জাতীয় দলের ক্রিকেটার হিসাবে জাদেজাকে সেই সময় টিম ইন্ডিয়ার সঙ্গেই থাকতে হবে বলে জানিয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি। এদিকে জয়দেব শাহ বলেছেন, ''বিসিসিআই চায় ঘরোয়া ক্রিকেট দেখতে বেশি সংখ্যক দর্শকরা আসুক। এদিকে রনজি ট্রফি ফাইনালের সময় আন্তর্জাতিক ম্য়াচ রাখা হচ্ছে। তা হলে ঘরোয়া ক্রিকেট দেখতে ভিড় হবে কী করে!''