ক্রিকেট জগতে নেই জগমোহন

অভিভাবকহীন ভারতীয় ক্রিকেট। প্রয়াত বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া। জীবন যুদ্ধে তিন দিন লড়াই করার পর অবশেষে হার মানলেন বিশ্ব ক্রিকেটের এই দখ্য প্রশাসক।

Updated By: Sep 20, 2015, 11:55 PM IST
ক্রিকেট জগতে নেই জগমোহন

ব্যুরো: অভিভাবকহীন ভারতীয় ক্রিকেট। প্রয়াত বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া। জীবন যুদ্ধে তিন দিন লড়াই করার পর অবশেষে হার মানলেন বিশ্ব ক্রিকেটের এই দখ্য প্রশাসক।

বুকে ব্যাথা নিয়ে বৃহস্পতিবার রাতে বেসরকারী হাসপাতালে ভর্তি হন তিনি। শনিবার পর্যন্ত চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন বোর্ড সভাপতি। রবিবার সকাল থেকে তার শারিরীক অবস্থার অবনতি হয়। পরিবারের সঙ্গে কথা বলে তার বুকে স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

এরপর পরিস্থিতি সামলানো সম্ভব হয়নি। দ্রত অবস্থার অবনতি হতে থাকে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই রাত ৯টা নাগাদ আলিপুরের বেসরকারী হাসপাতালে প্রয়াত হন জগমোহন ডালমিয়া। ডালমিয়ার প্রয়াণের খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালে পৌঁছন  সিএবির ও ক্রীড়া জগতের কর্তারা। হাসপাতালে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। উপস্থিত হন মেয়ার ও নগরপালও। বোর্ড সভাপতির প্রয়াণে গভীর শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। রবিবার রাতে তার বাসভবনেই থাকবে ডালমিয়ার দেহ। সোমবার দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত দেহ সাহিত থাকবে সিএবিতে। এরপরই  কেওড়াতলা শ্মশানে ডালমিয়ার শেষকৃত্য সম্পূর্ণ হবে। সোমবার সকালেই শহরে এসে উপস্থিত হবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তারা। রাজ্য সরকারের পক্ষ থেকে বিশ্বের অন্যতম সফল ক্রীড়া প্রশাসককে শেষ শ্রদ্ধ্যা জানানো হবে।

.