Jasprit Bumrah and Shreyas Iyer Medical Update: কতটা ফিট হলেন বুমরা-শ্রেয়স? দুই তারকাকে নিয়ে বড় আপডেট দিল বিসিসিআই

ভারতীয় দলের এই তারকা পেসার যাতে ওডিআই বিশ্বকাপের আগে সম্পূর্ণভাবে সুস্থ হয়ে উঠতে পারেন, তারই তোড়জোড় শুরু করেছে বোর্ড। গতবছরের সেপ্টেম্বর মাস থেকে দলের বাইরে বুমরা। টি-২০ বিশ্বকাপ থেকে একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ মিস করেছেন এবং আগামী দিনেও করবেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 15, 2023, 04:27 PM IST
Jasprit Bumrah and Shreyas Iyer Medical Update: কতটা ফিট হলেন বুমরা-শ্রেয়স? দুই তারকাকে নিয়ে বড় আপডেট দিল বিসিসিআই
চলে এল জসপ্রীত বুমরা ও শ্রেয়স আইয়ারকে নিয়ে নতুন খবর।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) শারীরিক অবস্থা নিয়ে আপডেট জানাল বিসিসিআই (BCCI)। নিউ জিল্যান্ড থেকে অস্ত্রোপচার করিয়ে আসার পর, কয়েক দিন বিশ্রামে ছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলার। এরপর গত সপ্তাহ আগে থেকেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) অনুশীলন শুরু করে দিয়েছেন 'বুম বুম বুমরা'। বোর্ডের পাঠানো বিবৃতিতে দাবি করা হয়েছে, এই মুহূর্তে বুমরা পিঠের ব্যথা অনুভব করছেন না। ফলে ইতমধ্যেই হাই ইনটেনসিটি ট্রেনিং শুরু করে দিলেন ভারতীয় ফাস্ট বোলার।

বুমর যে আইপিএল (IPL 2023) এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ICC World Test Championship Final 2023) খেলতে পারবেন না সেটা আগেই পরিষ্কার হয়ে গিয়েছিল। ভারতীয় বোর্ডের একমাত্র টার্গেট ছিল বুমরাকে ঘরের মাঠে হতে চলা একদিনের বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট করে তোলা। সেটা মেনে খুবই সাবধানতা অবলম্বন করছে বিসিসিআই। প্রতিমুহূর্তে ডাক্তার এবং ফিজিওর পরামর্শ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠতেই মোক্ষম জবাব দিলেন 'কিং কোহলি'

আরও পড়ুন: Brendon McCullum In Big Trouble: আইপিএল-এর বেটিং কোম্পানির সঙ্গে জড়িয়ে ব্যাপক বিপাকে ব্রেন্ডন ম্যাকালাম, কী জবাব দিল ইসিবি?

ভারতীয় সমর্থকদের জন্য খুশির খবর অনুশীলনে বল করার সময় কোনও অস্বস্তি অনুভব করেননি বুমরা। আসলে দেশের মাটিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে হলে বুমরাকে সম্পূর্ণ ফিট রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ ভারতের। শোনা যাচ্ছে আগামী কয়েকদিন পর কয়েকটা অনুশীলন ম্যাচ খেলবেন তিনি। কারণ এই জোরে বোলারকে সরাসরি বিশ্বকাপে নামিয়ে দিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। 

এদিকে বোর্ডের পাঠানো বিবৃতি অনুসারে শ্রেয়স আইয়ারকে পিঠের অস্ত্রোপচার করাতেই হবে। সব ঠিক থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই হতে পারে তাঁর অস্ত্রোপচার। এরপর নিয়ম অনুসারে তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নিয়ম অনুযায়ী থাকতে হবে। সেখানেই চলবে ফিট হয়ে ওঠার চেষ্টা। এমনিতেও শ্রেয়স বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে পারবেন না। শোনা যাচ্ছে তাঁর জায়গায় অজিঙ্কা রাহানের কথা ভাবা হচ্ছে। বোর্ডের আশা সম্পূর্ণ সুস্থ হয়ে ঘরের মাঠে বুমরা ও শ্রেয়স, দু’জনই বিশ্বকাপ খেলবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.