Jasprit Bumrah | IPL 2023: দেশের জার্সিতে না খেলেই বুমরা সোজা খেলবেন আইপিএল!

Jasprit Bumrah directy will play in IPL 2023: জসপ্রীত বুমরা চুটিয়ে রিহ্যাব করছেন এনসিএ-তে। যদিও তিনি অল-ক্লিয়ার সার্টিফিকেট পাননি। এখন জানা যাচ্ছে, দেশের জার্সিতে নয়, বুমরার প্রত্যাবর্তন হবে সোজা আইপিএলে।

Updated By: Feb 20, 2023, 06:41 PM IST
Jasprit Bumrah | IPL 2023: দেশের জার্সিতে না খেলেই বুমরা সোজা খেলবেন আইপিএল!
বুমরা সোজা ফিরবেন আইপিএলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেখতে গেলে গত জুলাই থেকে 'আউট অফ অ্যাকশন' জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া টি-২০ খেলে ফের মাঠের বাইরে জাতীয় দলের এক নম্বর পেসার। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে বুমরার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি বর্ডার-গাভাস্কর ট্রফিতে (BGT 2023) খেলার কথা থাকলেও, শেষ পর্যন্ত বুমরার পা পড়েনি মাঠে। এখন প্রশ্ন বুমরাকে ফের কবে দেখা যাবে বল হাতে? এক স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে, বুমরাকে একেবারে দেখা যাবে আইপিএলে (IPL 2023)। এর মাঝে দেশের হয়ে আর তাঁকে দেখা যাবে না। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সিতে নাকি সোজা আইপিএলে (IPL 2023) খেলবেন ২৯ বছরের আহমেদাবাদের পেসার। জানা যাচ্ছে বিগত ১০ দিন বুমরা নাকি বিসিসিআই-এর বেঙ্গালুরু ফেসিলিটি-তে বেশ কয়েক'টি প্রস্তুতি ম্যাচ খেলেছেন। লম্বা স্পেলও নাকি করেছেন তিনি। যদিও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে তিনি অল-ক্লিয়ার ছাড়পত্র পাননি। আইপিএলে বুমরার ওয়ার্কলোড মনিটর করবে বোর্ড। আগামী ৩১ মার্চ শুরু হবে আইপিএল, শেষ হবে ২৮ মে।

আরও পড়ুনPrithvi Shaw: পৃথ্বীকে হামলার অভিযোগ স্বপ্নার বিরুদ্ধে! অভিনেত্রীর ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজত

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানিয়ে ছিলেন যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামিয়েছিল দীপক চাহারকে। যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে গিয়েছিলেন দলের সঙ্গে। বুমরাকে ভোগাচ্ছে ‘স্ট্রেস ইঞ্জুরি’। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে বুমরার ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.