Jasprit Bumrah, ENG vs IND: দুরন্ত ব্যাটিংয়ের পর 'বুম বুম বুমরা-র দাপুটে বোলিং, চালকের আসনে ভারত

রবীন্দ্র জাদেজার ১০৪ ও 'বুম বুম বুমরা-র ১৬ বলে অপরাজিত ৩১ রানের সৌজন্যে ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ হয়ে যায়। এরপর বল হাতে মাঠে নেমেই বিধ্বংসী রূপ ধরলেন দলের স্টপগ্যাপ অধিনায়ক।

Updated By: Jul 2, 2022, 11:51 PM IST
Jasprit Bumrah, ENG vs IND: দুরন্ত ব্যাটিংয়ের পর 'বুম বুম বুমরা-র দাপুটে বোলিং, চালকের আসনে ভারত
বল হাতে আগুন ঝরালেন জসপ্রীত বুমরা। ছবি: টুইটার

ভারত: ৪১৬-১০ (পন্থ ১৪৬, জাদেজা ১০৪)
ইংল্যান্ড: ৮৪-৫ (রুট ৩১, বুমরাহ ৩-৩৪)
দ্বিতীয় দিনের শেষে ভারত ৩৩২ রানে এগিয়ে। 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিলেতের খামখেয়ালি আবহাওয়া বাধা হয়ে না দাঁড়ালে ২০০৭ সালের পর ফের একবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার অপেক্ষায় টিম ইন্ডিয়া। সে বার রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকররা। আর এ বার সেই প্রাক্তন অধিনায়ক দলের হেড কোচের চেয়ারে বসে রয়েছেন। দ্বিতীয় দিন বৃষ্টি বারবার খেলা বন্ধ করলেও, জসপ্রীত বুমরার দল কিন্তু অল্প সুযোগে কাজের কাজ করেছে। ব্যাটিং থেকে বোলিং, সব বিভাগেই বেন স্টোকসের দলকে টেক্কা দিয়েছে ভারতীয় দল। 

রবীন্দ্র জাদেজার ১০৪ ও 'বুম বুম বুমরা-র ১৬ বলে অপরাজিত ৩১ রানের সৌজন্যে ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ হয়ে যায়। এরপর বল হাতে মাঠে নেমেই বিধ্বংসী রূপ ধরলেন দলের স্টপগ্যাপ অধিনায়ক। ইংরেজদের টপ অর্ডারকে একাই শেষ করে দেন বুমরা। অ্যালেক্স লিজ, জ্যাক ক্রলি ও ফর্মে থাকা অলি পোপকে তাঁর পেসের কাছে অসহায় লাগছিল। মাত্র ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই ব্যাকফুটে চলে গিয়েছিল সাহেবরা। 

Mohammed Siraj

বারবার বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যাচ্ছিল। এরমধ্যে ছিল ভারতীয় পেসারদের চাপ। সেই সময় চাপের মুখে কিছুটা লড়াই শুরু করেন জো রুট ও জনি বেয়ারস্টো। চতুর্থ উইকেটে ৩৪ রান যোগ করলেন দুজন। কিন্তু দিনের শেষে মহম্মদ সিরাজের বলে রুট আউট হতেই বড় ধাক্কা খায় ইংল্যান্ড। রুট ফিরলেন ৩১ রান। পিছিয়ে ছিলেন না মহম্মদ শামি। তিনি 'নাইট ওয়াচম্যান' জ্যাক লিচকে ফেরান। 

ফলে দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান। ভারত এখনও ৩৩২ রানে এগিয়ে। ইতিমধ্যেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এজবাস্টনে এর আগে ভারত জয়ের স্বাদ পায়নি। এই টেস্ট জিতলে সিরিজ জয়ের সঙ্গে এজবাস্টনের কলঙ্কজনক ইতিহাস ভুলতে পারবে টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: ওভারে ৩৫ রান! লারার রেকর্ড ভেঙে যুবরাজকে মনে করালেন 'বুম বুম বুমরা', ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Watch: বার্মিংহ্যামে বুমরার ব্যাটে বিস্ফোরণ! সাজঘরে কোহলি-দ্রাবিড়ের উচ্ছ্বাস ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.