পিভি সিন্ধুর ছন্দ হারানো নিয়ে মুখ খুললেন পুল্লেলা গোপীচাঁদ, কী বললেন?

কমনওয়েলথে এখনও পর্যন্ত পুরুষ সিঙ্গলসে তিন জন সোনা জিতেছেন। তাঁরা হলেন প্রকাশ পাড়ুকোন (১৯৭৮), সৈয়দ মোদী (১৯৮২) এবং পারুপল্লি কাশ্যপ (২০১৪)।   

Updated By: Jul 2, 2022, 11:12 PM IST
পিভি সিন্ধুর ছন্দ হারানো নিয়ে মুখ খুললেন পুল্লেলা গোপীচাঁদ, কী বললেন?
পিভি সিন্ধুর সমস্যা কাটাতে মরিয়া পুল্লেলা গোপীচাঁদ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার হরিনাভিতে একটি ব্যাডমিন্টন (Badminton) অ্যাকাডেমির উদ্বোধন করতে শহরে এসেছিলেন পুল্লেলা গোপীচাঁদ (Pullela Gopichand)। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী (Sports Minister Of West Bengal) অরূপ বিশ্বাস (Aroop Biswas)। হরিনাভিতে স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমির অন্যতম কোচ হিসাবে দায়িত্ব নিলেন। তবে এরমধ্যে উঠে এল পিভি সিন্ধুর (PV Sindhu) ছন্দ হারানোর প্রসঙ্গ। সেই ইস্যু নিয়ে খোলামেলা মন্তব্য করলেন তিনি। 

আসলে তাই জু-ইংয়ের কাছে লাগাতার হারছেন অলিম্পিকে জোড়া পদকজয়ী শাটলার সিন্ধু। এই নিয়ে ছয় বার চিনা তাইপেইয়ের খেলোয়াড়ের কাছে হেরেছেন সিন্ধু। শুক্রবার হেরেছেন মালয়েশিয়া ওপেনে। এই হারের ফলে তাই জু-র কাছে ১৬টি ম্যাচে খালি হাতে ফিরলেন সিন্ধু। কিন্ত কেন তিনি বার বার একই প্রতিপক্ষের বিরুদ্ধে আটকে যাচ্ছেন? 

Pullela Gopichand

সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের হেড কোচ পুল্লেলা বলেন, "এই ইস্যু নিয়ে সিন্ধুর সঙ্গে বেশ কয়েকবার আলোচনা হয়েছে। আমাদের দ্রুত সমাধান সুত্র বের করে আনতে হবে। শুধু সিন্ধুর সঙ্গে কথা বললেই চলবে না, ওর ব্যক্তিগত কোচ পার্কের সঙ্গে এ বিষয়ে কথা বলে দেখতে হবে। দেখতে হবে কোথায় সমস্যা হচ্ছে!"  

গত কমনওয়েলথে ভারত দু’টি সোনা, তিনটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতেছিল। কয়েক মাস আগেই থমাস কাপ জিতেছে ভারতীয় দল। সেই প্রসঙ্গে তিনি যোগ করেন, "থমাস কাপের পারফরম্যান্স খুবই ভাল হয়েছে। দলগত পর্যায়ে এত দিন আমরা ভাল খেলতে পারিনি। তাই এই কৃতিত্ব অনেক বড়। থমাস কাপ জেতার পর আমাদের দল কমনওয়েলথে ভাল পারফরম্যান্স করার ব্যাপারে উত্তেজিত হয়ে আছে। গত বার দুটো সোনা জিতেছিলাম। তবে এ বার আরও পদক জয়ের সম্ভাবনা রয়েছে।" 

কমনওয়েলথে এখনও পর্যন্ত পুরুষ সিঙ্গলসে তিন জন সোনা জিতেছেন। তাঁরা হলেন প্রকাশ পাড়ুকোন (১৯৭৮), সৈয়দ মোদী (১৯৮২) এবং পারুপল্লি কাশ্যপ (২০১৪)। 

আরও পড়ুন: Wriddhiman Saha: কোথায় যাচ্ছেন ঋদ্ধি? তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা কী? এক্সক্লুসিভ সাক্ষাৎকারের ভিডিয়ো দেখুন

আরও পড়ুন: Ravindra Jadeja, ENG vs IND: পন্থের সঙ্গে কোন নজির গড়ে সৌরভের তালিকায় নাম লেখালেন 'স্যর জাদেজা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.