Jhulan Goswami: ঝুলনের ঝুলিতে ৬০০! কী বলছেন 'চাকদহ এক্সপ্রেস'?

 আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩৭টি উইকেটের পাশাপাশি তাঁর ঘরোয়া ক্রিকেটে ঝুলনের রয়েছে ২৬৪টি উইকেট।

Updated By: Sep 26, 2021, 06:09 PM IST
Jhulan Goswami: ঝুলনের ঝুলিতে ৬০০! কী বলছেন 'চাকদহ এক্সপ্রেস'?

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের সিনিয়র পেসার ঝুলন গোস্বামী (Jhulan Goswami) অনন্য মাইলস্টোন স্থাপন করলেন। কেরিয়ারে ৬০০ উইকেট পেলেন 'চাকদহ এক্সপ্রেস'। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ও সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ঝুলন ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। ভারতের জয়ের নেপথ্যে অবদান রাখেন ৩৮ বছরের পেসার। 

আরও পড়ুন: Sophie Molineux, ভিডিও: বল ধরতে গিয়ে ভয়ঙ্কর জখম ক্রিকেটার! মুখ ফেটে বেরিয়ে এল রক্ত

১৯২টি ম্যাচ খেলে ঝুলনের ঝুলিতে চলে এসেছে ২৪০টি আন্তর্জাতিক ওয়ানডে উইকেট। ১১টি টেস্টে তিনি পেয়েছেন ৪১টি উইকেট। দেশের জার্সিতে ৬৮টি টি-২০ ম্যাচে ঝুলনের আছে ৬৮টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩৭ উইকেটের পাশাপাশি তাঁর ঘরোয়া ক্রিকেটে রয়েছে ২৬৪টি উইকেট। এদিন ম্যাচের পর ঝুলন বলেন, "আমরা ম্যাচে শেষ পর্যন্ত থেকে খেলাটা শেষ করতে চেয়েছিলাম। শুক্রবার বোলারদের জন্য কঠিন ম্যাচ ছিল। আজ সিনিয়র হিসাবে কিছু করতে চেয়েছিলাম। আমি জানতাম উইকেট পাব। সেটাই আমি করেছিলাম। নিজের সেরাটা মাঠে দেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখান থেকে পজিটিভ নিয়ে সিনিয়র হিসাবে ভাল কিছু করতে চাই। ব্যাক-টু-ব্যাক ম্যাচ খেলে ব্য়থা বেদনা রয়েছে। সময় লাগবে সেরে উঠতে। কিন্তু প্রথম গোলাপি বলের টেস্টের জন্য মুখিয়ে আছি।"

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ খুইয়েও এদিন সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দারুণ জয় পেয়েছে ভারতের মেয়েরা। অস্ট্রেলিয়ার ২৬৪ রান তাড়া করতে নেমে ভারত ৩ বল বাকি থাকতে ২ উইকেটে ম্যাচ জিতে নেয়। আগামী ৩০ সেপ্টেম্বর কারারায় সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলবে দুই দল। দেখার টেস্টে কী হয় এবার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)