WATCH | Shah Rukh Khan | Jos Buttler: 'আমি তো ধোনি-কোহলির মতো...' শাহরুখের অনুরোধ ফেরালেন বাটলার!

Jos Buttler Turns Down SRK's Humble Request: এখনও আলোচনায় জস বাটলার। বুঝিয়ে দিয়েছেন যে, কেন তাঁকে বলা হয় 'জস দ্য় বস'! অবিশ্বাস্য় ইনিংস খেলে রুদ্ধশ্বাস ম্য়াচে জিতিয়ে দিলেন রাজস্থানকে। তারপরেই বলে দিলেন বড় কথা।  

Updated By: Apr 17, 2024, 01:44 PM IST
WATCH | Shah Rukh Khan | Jos Buttler: 'আমি তো ধোনি-কোহলির মতো...' শাহরুখের অনুরোধ ফেরালেন বাটলার!
জস বাটলার হৃদয় জিতে নিলেন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস (KKR vs RR, IPL 2024)। লিগের 'সেকেন্ড বয়'কে  নিজেদের জাত চিনিয়ে 'ফার্স্ট বয়' রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে গত মঙ্গলবার!কেকেআরের বিশ্বস্ত সৈনিক সুনীল নারিনের (Sunil Narine) প্রবল ঝড়ও মিলিয়ে যায় জস বাটলারের (Jos Buttler) বিস্ফোরণে। টস হেরে প্রথমে ব্য়াট করে কেকেআর স্কোরবোর্ডে তুলেছিল ছয় উইকেটে ২২৩ রান। নারিন ৫৬ বলে ১০৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। ৮৯ মিনিটের তাণ্ডবলীলায় ১৩টি চার ও ছ'টি ছক্কা হাঁকান তিনি। ব্য়াট করেছিলেন ১৯৪.৬৪-এর স্ট্রাইক রেটে। তবে কেকেআর ফ্য়ানরা আন্দাজ করতে পারেননি যে, তাদের জয়ের স্বপ্ন কেড়ে নেওয়ার জন্য় নিজেকে তৈরি করছিলেন বাটলার। শেষ বল পর্যন্ত থেকে কেকেআরের মুখের গ্রাস কেড়ে নেয় বাটলার।

আরও পড়ুন: KKR vs RR | IPL 2024: ইডেনে মিলিয়ে গেল প্রবল নারিন ঝড়! বাটলার বিস্ফোরণে রুদ্ধশ্বাস জয় রাজস্থানের

শেষ চার ওভারে জয়ের জন্য় রাজস্থানের টার্গেট ছিল ৬২ রান। ঠিক এই জায়গায় দাঁড়িয়ে কলকাতার বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল আটে ব্যাট করতে নামা রোভম্য়ান পাওয়েল। ১৩ বলে ২৬ রানের মারকাটারি ইনিংস খেলে রাজস্থানকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু নারিন তাঁকে এলবিডব্লিউ করে দিয়ে গ্য়ালারিকে ফের উচ্ছ্বাসে মাতান। তবে তখনও ভয় কাটেনি। কারণ বাটলার ছিলেন ক্রিজে। যাঁর পক্ষেও এই রান তাড়া করা সম্ভব ছিল। আর তিনি সেটাই করে দেখালেন। ৬০ বলে ১০৭ রানের (৯টি চার ও ৬টি ছয়) অপরাজিত ও অসাধারণ ইনিংস খেলে রাজস্থানকে এনে দেন দুই পয়েন্ট। ম্য়াচের পর কেকেআর মালিক শাহরুখ খান চলে এসেছিলেন মাঠে। পায়ের টান নিয়ে বাটলার খেলা টালিয়ে যান। ফলে খেলা শেষে তিনি মাঠে বসে পড়েছিলেন। সেই দৃশ্য় দেখে শাহরুখ মাঠে ঢুকে তাঁকে হাতের ইশারায় বোঝান যে, ওঠার কোনও দরকারই নেই! কিন্তু বাটলার বাদশার সম্মানে উঠে দাঁড়ান। এরপর শাহরুখ তাঁকে জড়িয়ে ধরেন। স্নেহের আদরে ভরিয়ে দেন। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়ে যায়। 

অসাধারণ ইনিংস খেলে বাটলার কিন্তু ধন্য়বাদ জানালেন ভারতীয় ক্রিকেটের দুই মহারথীকে। সাফ বলে দিলেন তাঁর অনুপ্রেরণা এমএস ধোনি ও বিরাট কোহলিই। বাটলার বলেন, 'বিশ্বাস করেছিলাম যে পারব আমি, এটাই আমার ইনিংসের সাফল্য়ের কারণ। আমি ছন্দ খুঁজে পাচ্ছিলাম না। নিজের উপরেই কিছু সময়ে প্রশ্ন উঠে যায়। তারপর আমি নিজেকে বলি হতেই পারে, আমি ঠান্ডা মাথায় খেলে ছন্দ ফিরে পাওয়ার চেষ্টা করেছিলাম। আইপিএলে পাগলামি দেখেছি আমরা। ভাবুন না, ধোনি-কোহলিরা শেষ পর্যন্ত থেকে ম্য়াচ জিতিয়েছে। নিজেদের উপর বিশ্বাস রেখেছে। আমিও সেটাই করেছি।' বাটলার ধন্য়বাদ জানিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্য়াটার কুমার সঙ্গাকারাকেও। যিনি রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট। বাটলার জানিয়েছেন যে, সঙ্গা তাঁকে বলেছেন যে, কোনও মতেই উইকেট না দিয়ে শেষ পর্যন্ত লড়াই করে যেতে। বাটলারের মতে তিনি আইপিএলের সেরা ইনিংসই খেলেছেন।

আরও পড়ুন: WATCH | Shah Rukh Khan | KKR vs RR: ইডেনে জোড়া কাণ্ড! ভাইরাল কেকেআর কর্ণধার, ভিডিয়ো ছড়াচ্ছে নেটপাড়ায়...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.