তারুন্য ও অভিজ্ঞতার যুগলবন্দি

ব্যাটে সিনিয়ররা,বলে জুনিয়ররা। একনজরে কোটলা টেস্ট জয়ের রসায়ন। এই টেস্ট দেখিয়ে দিল,সিনিয়র-জুনিয়রদের সঠিক কম্বিনেশন কতটা জরুরী। একদিন বা টি-টোয়েন্টির মত ক্রিকেটে জুনিয়ররা ভারতকে উতরে দিলেও, টেস্ট ক্রিকেটে কিন্তু জয়ের জন্য বারবার সচিন-রাহুল-লক্ষ্মণের শরনাপন্ন হয়েছেন ধোনি।

Updated By: Nov 9, 2011, 04:13 PM IST

ব্যাটে সিনিয়ররা,বলে জুনিয়ররা। একনজরে কোটলা টেস্ট জয়ের রসায়ন। এই টেস্ট দেখিয়ে দিল,সিনিয়র-জুনিয়রদের সঠিক কম্বিনেশন কতটা জরুরী। একদিন বা টি-টোয়েন্টির মত ক্রিকেটে জুনিয়ররা ভারতকে উতরে দিলেও, টেস্ট ক্রিকেটে কিন্তু জয়ের জন্য বারবার সচিন-রাহুল-লক্ষ্মণের শরনাপন্ন হয়েছেন ধোনি। কোটলা টেস্টে অশ্বিন-উমেশ যাদব-ইশান্তরা যখন বল হাতে বাইশ গজে আগুন ধরিয়েছেন,তখন ব্যাট হাতে বারবারই সিনিয়ররা ভরসা জুগিয়েছেন ধোনিকে। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার মধ্যে রাহুল দ্রাবিড়ের চুয়ান্ন রানের ইনিংস ছিল দলের কাছে গুরুত্বপূর্ণ। দ্বিতীয় ইনিংসে সচিনের ছিয়াত্তর ও লক্ষ্মণের একষট্টি রান ভারতের জয়ের রাস্তা প্রশস্ত করে।
দলের সিনিয়র হিসেবে বিবেচিত হওয়া সেওয়াগ দুই ইনিংসেও সফল। ফলে ধোনির টেস্ট দলে শুধুমাত্র জুনিয়য়রা নন,সিনিয়র-জুনিয়র কম্বিনেশনই আসল জয়ের চাবিকাঠি।

.