WT20: ভারত-পাক ম্যাচের গুরুত্ব বোঝালেন Kapil, নতুনরা পেতে পারেন স্বীকৃতি

যেহেতু দুই দল এখন দ্বিপাক্ষিক সিরিজ খেলবে না, তাই আইসিসি (ICC) টুর্নামেন্টে তাদের দ্বৈরথ আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, বিশেষ করে ভক্তদের জন্য। 

Updated By: Oct 20, 2021, 04:09 PM IST
WT20: ভারত-পাক ম্যাচের গুরুত্ব বোঝালেন Kapil, নতুনরা পেতে পারেন স্বীকৃতি

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটে ভারত-পাকিস্তান খেলা সম্ভবত শুধু ক্রিকেট নয় সব খেলাধুলার মধ্যে সবচেয়ে বড় দ্বৈরথ। কেবলমাত্র যারা এই খেলার অংশ হয়েছে তারাই মাঠে এর তীব্রতা অনুভব করতে পারে এবং খুব কম লোকই এটি ভারতের কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেবের (Kapil Dev) চেয়ে ভাল জানেন, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে আসন্ন দ্বৈরথের আগে চিরপ্রতিদ্বন্দ্বীদের দ্বৈরথের গুরুত্বের উপর আলোচনা করেছেন।

একটি অনুষ্ঠানে কথা বলার সময় কপিল দেব (Kapil Dev), ভারত-পাকিস্তান ম্যাচে ভালো খেলার করার বিষয়ে তার অনুভব সকলকে জানান। যেহেতু দুই দল এখন দ্বিপাক্ষিক সিরিজ খেলবে না, তাই আইসিসি (ICC) টুর্নামেন্টে তাদের দ্বৈরথ আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, বিশেষ করে ভক্তদের জন্য। 

কপিল দেব (Kapil Dev) বলেন, "পুরটাই চাপ এবং আনন্দের উপর নির্ভর করে। আপনি যদি খেলা উপভোগ করেন বা চাপের মধ্যে থাকেন। যদি আপনি খুব বেশি চাপ নেন, তাহলে আপনি কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাবেন না। যে দলটি খেলার সময়ে মজা নেওয়ায় বিশ্বাস করে তাদের জন্য জেতার সম্ভাবনা বেড়ে যায়"। 

আরও পড়ুন: Karim Benzema: সেক্স টেপ কান্ডে শুনানির মুখে রিয়াল মাদ্রিদ তারকা

তিনি আরও বলেন যে কোনো নতুন খেলয়ার যদি এই ম্যাচে ভালো পারফরমেন্স করে তাহলে তিনি অনেক স্বীকৃতি পেতে পারেন। কপিল দেব আরও বলেন, "ভারত-পাক ম্যাচে ভালো পারফরমেন্স করে খেলোয়াড়রা স্বীকৃতি পায়। যদি একজন তরুণ উঠে আসে এবং ভাল পারফর্ম করে, তাহলে সে বিশ্বব্যাপী স্বীকৃতি পায়। সেখানে, যদি একজন সিনিয়র খেলোয়াড় ভাল না করে, তাহলে এটি তার সুনামকে আঘাত করতে পারে"। 

টিম ইন্ডিয়া একটি নতুন জার্সি পরে খেলছে এই টি২০ টুর্নামেন্টে। সোমবার তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে তাদের অভিযান শুরু করেছে। ২০ ওভারে ১৮৯ রান তাড়া করতে গিয়ে ইশান কিষান (Ishan Kishan), কেএল রাহুল (KL Rahul) এবং মহম্মদ শামি (Mohammed Shami) ছয় বল বাকি থাকতে সাত উইকেটে জয় তুলে নেয়। 

বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বাধীন ভারত ২৪ অক্টোবর, রবিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Dubai International Stadium) পাকিস্তানের (Pakistan) বিপক্ষে তাদের প্রথম সুপার ১২ ফিক্সচারের জন্য মাঠে নামার আগে ২০ অক্টোবর, বুধবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)