অনবদ্য Rahul-Mayank, ১১ বছরের প্রতীক্ষার অবসান! দক্ষিণ আফ্রিকায় হল অনন্য রেকর্ড

কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়ালের ব্যাটে দারুণ শুরু করেছে ভারত।

Updated By: Dec 26, 2021, 05:32 PM IST
অনবদ্য Rahul-Mayank, ১১ বছরের প্রতীক্ষার অবসান! দক্ষিণ আফ্রিকায় হল অনন্য রেকর্ড
কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ওপেনার কেএল রাহুল (KL Rahul) ও ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ইতিহাস লিখলেন দক্ষিণ আফ্রিকায়। তাঁদের শতরানের পার্টনারশিপে রবিবার  সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারতের ১১ বছরের প্রতীক্ষার অবসান ঘটল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের (SA VS IND) তিন ম্যাচের টেস্ট সিরিজের শুভারম্ভ হয়েছে রবিবার। বক্সিং-ডে টেস্টে মুখোমুখি কোহলি (Virat Kohli) বনাম ডিন এলগার (Dean Elgar)। 

এদিন টস জিতে ভারত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। রাহুল-ময়াঙ্ক এদিন ওপেন করতে নেমে ১১৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। তাঁরা ভারতের ক্রিকেট ইতিহাসে তৃতীয় ওপেনিং জুটি নেলসন ম্যান্ডেলার দেশে ১০০ রানের পার্টনারশিপ করলেন। ২০০৭ সালে ওয়াসিম জাফর (Wasim Jaffer) ও দীনেশ কার্তিক (Dinesh Karthik) কেপটাউনে ১৫৩ রানের পার্টনারশিপ করেছিলেন। এর তিন বছর পর গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ১৩৭ রান করেন। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে এই নিয়ে দ্বিতীয়বার ৫২ নম্বর ইনিংসে সফররত দেশের দুই ওপেনার শতরানের যুগলবন্দি করলেন।

আরও পড়ুন: Virat Kohli টপকে গেলেন Mohammed Azharuddin কে

ময়াঙ্ক এদিন ৬০ রান করে লুঙ্গি নিদির বলে এলবিডব্লিউ হয়ে যান। ময়ঙ্ক তাঁর টেস্ট কেরিয়ায়ে ৬ নম্বর হাফ-সেঞ্চুরি করেন। তিনি দ্বাদশ ভারতীয় ওপেনার হিসাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে ফিফটি করলেন শেষ আট বছরে। এর আগে মুরলী বিজয় (Murali Vijay) ২০১৩-১৪ মরশুমে ডারবানে ৯৭ করেছিলেন। 

পরিসংখ্যান বলছে ময়াঙ্ক এখন তাঁর খেলা পাঁচ দেশেই হাফ-সেঞ্চুরি করেছেন টেস্টে। অস্ট্রেলিয়ায় তাঁর জোড়া অর্ধ-শতরান আছে। চারটি শতরান ও একটি ফিফটি তিনি করেছেন ভারতে। নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে পেয়েছেন ৫০ রানের ইনিংসের স্বাদ। এবার একটি ফিফটি করলেন দক্ষিণ আফ্রিকায়। ওপেনার হিসাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ময়াঙ্কের খেলার কথাই ছিল না। রোহিত শর্মা যদি চোটের জন্য টেস্ট থেকে ছিটকে না যেতেন তাহলে রাহুলের সঙ্গে রোহিতই খেলতেন। রোহিতের বদলে দলে এসেছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.