ক্রিকেট মাঠে সততার নজির গড়লেন রাহুল, কুর্ণিশ জানাতে হাততালি দিলেন আম্পায়ার

মাঠে অসাধারণ স্পোর্টসম্যানসিপ দেখানোর ঠিক পরেই রাহুলের কাছে ছুটে যান বুমরা। তিনি রাহুলের পিঠ চাপড়ে দেন। 

Updated By: Jan 5, 2019, 12:39 PM IST
ক্রিকেট মাঠে সততার নজির গড়লেন রাহুল, কুর্ণিশ জানাতে হাততালি দিলেন আম্পায়ার

নিজস্ব প্রতিনিধি : ডিআরএস আছে তো! ঠিক এই ভাবনা থেকেই এখন বেশিরভাগ ক্রিকেটার সমস্ত সিদ্ধান্ত আম্পায়ারদের উপর ছেড়ে দেন। একটা সময় আউট হওয়ার পর আম্পায়ার আঙুল তোলার আগে নিজেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতেন সচিন তেণ্ডুলকর। এখন সেরকম স্পোর্টসম্যানশিপ সচরাচর দেখা যায় না। আসলে ক্রিকেট এখন প্রযুক্তিতে অনেক এগিয়ে। ফলে যে কোনও ক্রিকেটার চূড়ান্ত সিদ্ধান্ত ছেড়ে দেন সেই প্রযুক্তির হাতে। মাঠের সততা মাঠেই মারা যায় বেশিরভাগ সময়। তবে যে কোনও ক্ষেত্রেই ব্যতিক্রমীরা মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকে। সিডনিতে যেমন ছিলেন কেএল রাহুল। কেরিয়ারের ভয়ঙ্কর খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় ওপেনার। ইনিংসের পর ইনিংস যাচ্ছে। কিন্তু তাঁর ব্যাটে রান নেই। ব্যাট হাতে নামছেন আর কয়েক মিনিটের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছেন। তাঁকে নিয়ে চারপাশে সমালোচনার ঝড়। কিন্তু এমন কঠিন সময়ে দাঁড়িয়েও তিনি প্রশংসার দাবি রেখে গেলেন। সিডনির মাঠে।

আরও পড়ুন-  এমন ক্যাচ ধরলেন রাহানে! অজি ব্যাটসম্যানও বিশ্বাস করতে পারলেন না, তিনি আউট!

শনিবার রবীন্দ্র জাদেজা ১৫তম ওভারে বোলিংয়ে আনেন ক্যাপ্টেন কোহলি। দিনের প্রথম ডেলিভারিতেই তিনি আউটের সুযোগ তৈরি করে ফেলেন। জাদেজাকে স্টেপ আউট করে খেলতে যান অজি ওপেনার মার্কাস হ্যারিস। ব্যাটে-বলে হয়নি ঠিক করে। মিসটাইম হয়ে বল শূন্যে উঠে যায়। অল্পের জন্য ক্যাচ মিস করেন রাহুল। কিন্তু প্রশংসনীয় চেষ্টা করেন। এক ঝলকের জন্য দেখে মাঠে থাকা প্রায় সবারই মনে হয়েছিল, রাহুল ক্যাচ ধরে ফেলেছেন। কিন্তু পর মুহূর্তে নিজেই উঠে দাঁড়িয়ে রাহুল ইশারায় জানিয়ে দেন, বল মাটিতে পড়েছে। বিরাট কোহলি, রাহানে, পন্থরা ততক্ষণে জোরালো আপিল করে ফেলেছেন আম্পায়ারের কাছে। কিন্তু রাহুলের ইশারার পর আম্পায়ার জানিয়ে দেন, হ্যারিস নট আউট।

আরও পড়ুন-  পুরো পেস-অ্যাটাক বিশ্রামে! কোহলির ভারতের বিরুদ্ধে কেমন দল সাজাল অস্ট্রেলিয়া!

মাঠে অসাধারণ স্পোর্টসম্যানসিপ দেখানোর ঠিক পরেই রাহুলের কাছে ছুটে যান বুমরা। তিনি রাহুলের পিঠ চাপড়ে দেন। এর পর রাহুলের সততায় মুগ্ধ হয়ে হাততালি দেন অন ফিল্ড আম্পায়ার ইয়ান গোল্ড। চলতি সিরিজে কেএল রাহুল ব্যাট হাতে একটানা ব্যর্থ। তার জন্য ভারতীয় সমর্থকদের থেকেও প্রবল সমালোচনা জুটেছে তাঁর। কিন্তু এদিন মাঠে এমন স্পোর্টসম্যানশিপ দেখিয়ে সবার মন জিতে নিলেন রাহুল। এমনকী, অস্ট্রেলিয়ার ক্রিকেট সমর্থকরাও রাহুলের এমন সততার প্রশংসা করে গেলেন।