Kolkata League: কলকাতা লিগে এ বার Abhishek Banerjee-র ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব

এখনও পযর্ন্ত যা খবর, ‘ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব’ নামেই হয়তো লিগে খেলতে দেখা যাবে। এই ক্লাবের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য। দলের কোচ হয়েছেন কৃষ্ণেন্দু রায়।

Updated By: Mar 16, 2022, 04:39 PM IST
Kolkata League: কলকাতা লিগে এ বার Abhishek Banerjee-র ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব
এ বার কলকাতা লিগে অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে আসন্ন মরসুমে কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনে অংশ নিচ্ছে সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের ক্লাব। মঙ্গলবার বিকেলে আইএফএ দফতরে গিয়ে কলকাতা লিগ খেলতে চেয়ে আবেদন পত্র জমা দেওয়া হয়েছে। এখনও পযর্ন্ত যা খবর, ‘ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব’ নামেই হয়তো লিগে খেলতে দেখা যাবে। এই ক্লাবের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য। সভাপতির চেয়ারে বসেছেন আর এক প্রাক্তন ফুটবলার গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়। দলের কোচ হয়েছেন কৃষ্ণেন্দু রায়।

ক্লাব সচিব ও প্রাক্তন ফুটবলার বলেন,"মাননীয় সাংসদ(অভিষেক ব‍্যানার্জি) বহুদিন আগেই বলেছিলেন,তাঁর ফুটবল ক্লাব কলকাতা ফুটবল লিগে খেলানোর চেষ্টা করছেন। তিনি কথা দিয়েছিলেন। কথাও রাখলেন। আমাকে সচিব করা হয়েছে। কোচ করা হয়েছে কৃষ্ণেন্দু রায়কে। এই বছর সময় কম। তবু ভাল করে দল গড়ার চেষ্টা করব। তবে পরের বছর আরও ভাল করে দল গড়ব। মাননীয় সাংসদ ডায়মন্ডহারবারে সাফল‍্যের সঙ্গে এমপি কাপ করে আসছেন। পরের বার আমরা এমপি কাপ থেকেই লিগের ফুটবলার বেছে নেব।" 

নতুন দায়িত্ব পেয়ে উদ্দীপ্ত কৃষ্ণেন্দু রায়। তিনি জানিয়েছেন,"এমপি কাপ আমি দেখেছি। জাঁকজমক ভাবে টুর্নামেন্টটা হয়। বাটানগরে প্রতি বছর নিজের দায়িত্ব নিয়ে,ফুটবলকে ভালবেসে এই এমপি কাপটি করেন মাননীয় সাংসদ। তাঁর ক্লাব কলকাতা ফুটবল লিগে খেলবে এটা বাংলার ফুটবলের স্বার্থে ভাল। দারুণ উদ‍্যোগ নিয়েছেন তিনি। মাননীয় সাংসদ কথা দিয়েছিলেন,তাঁর টিম কলকাতা লিগে খেলবে। তিনি কথা রাখলেন। আইএফএ অফিসে আবেদন জমা পড়েছে। দল গড়ার ব‍্যাপারে আমরা সবাই একসঙ্গে বসে আলোচনা করে নেব।" 

আইএফএ সূত্রের খবর, রাজ‍্য ফুটবল নিয়ামক সংস্থার পদাধিকারীদের সঙ্গে অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের একপ্রস্থ কথা হয়ে গিয়েছে। নিয়ম মেনেই লিগ খেলতে চেয়ে আবেদন পত্র জমা পড়েছে। আইইএফএ-এর অনুমতি পাওয়াটা এখন সময়ের অপেক্ষা।

আরও পড়ুন: IPL 2022: Delhi Capitals-এর টিম বাসে হামলা, তিনজনকে আটক করেছে Mumbai Police

আরও পড়ুন: ICC Test Rankings: চার নম্বরে Jasprit Bumrah, আরও পিছিয়ে গেলেন ফর্ম হারানো Virat Kohli

 

.