Lalit Modi: ২৪ ঘণ্টাই অক্সিজেন সাপোর্টে! মারণ রোগের সঙ্গে চলছে লড়াই, কী হল আইপিএল জনকের?

Lalit Modi On 24/7 External Oxygen Support Post Covid Infection: আইপিএল জনক ললিত মোদী হাসপাতালে চিকিৎসাধীন। কোভিড জনিত জটিলতায় ভয়ংকর অসুস্থ মোদী। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজের আপডেট দিলেন তিনি।

Updated By: Jan 14, 2023, 03:47 PM IST
Lalit Modi: ২৪ ঘণ্টাই অক্সিজেন সাপোর্টে! মারণ রোগের সঙ্গে চলছে লড়াই, কী হল আইপিএল জনকের?
গুরুতর অসুস্থ ললিত মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেবারেই ভালো নেই আইপিএলের (Indian Premier League, IPL) প্রাক্তন চেয়ারম্যান ললিত মোদী (Lalit Modi)। হাসপাতালে চিকিৎসাধীন এক সময়ের দাপুটে ক্রীড়া প্রশাসক। দুই সপ্তাহের ব্যবধানে শরীর দু'বার বাসা বেঁধেছে মারণ কোভিড (Covid) ভাইরাস। এর সঙ্গেই মোদীর লড়াই করছেন ইনফ্লুয়েঞ্জা ও নিউমোনিয়ার সঙ্গে। যার ফলে ২৪ ঘণ্টাই লাগছে অক্সিজেন সাপোর্ট। হাসপাতালের বিছানায় শুয়ে আপডেট দিলেন মোদী। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, 'দুই সপ্তাহে  দু'বার কোভিড! এর সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ও ডিপ নিউমোনিয়া। চেষ্টা করেছিলাম লন্ডনে ফেরার। অবশেষে এয়ার অ্যাম্বুলেন্সে করে লন্ডনে এসেছি। দু'জন ডাক্তার ও দু'জন অত্যন্ত কাজের ছেলের জন্যই লন্ডনে ফেরা সম্ভব হয়েছে। দুর্ভাগ্যবশত এখনও আমার ২৪/৭ অক্সিজেন সাপোর্টে আছি। সবাইকে ধন্যবাদ। সবাইকে ভালোবাসা ও আলিঙ্গন।'

কর ফাঁকি ও আর্থিক তছরুপের মতো অভিযোগে বিদ্ধ মোদী ২০১০ সালে ভারত ছেড়েছিলেন। বিগত কয়েক বছর ধরে তিনি লন্ডনেই রয়েছেন। আর্থিক অনিয়মের অভিযোগে ২০১০ সালে বিসিসিআই তাঁকে বরখাস্ত করেছিল। এরপর ২০১৩ সালে ভারতীয় ক্রিকেট বোর্ড মোদীকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছিল।চলতি বছর আইপিএল ১৬ বছরে পা দেবে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ আইপিএল। আইপিএল মডেল অনুকরণ করে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও পাকিস্তানেও শুরু হয়ে যায় টি-২০ লিগ। মোদীর 'ব্রেন চাইল্ড' আইপিএল প্রথম বছরেই সাড়া ফেলে দিয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল থেকে বিপুল মুনাফা অর্জন করেছে। 

আরও পড়ুন: Suryakumar Yadav | Viv Richards: 'ভিভের কথা মনে করায় সূর্য!' ভারতীয় তারকার ভূয়সী প্রশংসায় অজি নক্ষত্র

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Lalit Modi (@lalitkmodi)

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Lalit Modi (@lalitkmodi)

গত বছর এপ্রিলেই জানা গিয়েছিল যে, মোদীর জীবন ফুটে উঠবে বড় পর্দায়।  প্রযোজক বিষ্ণু বর্ধন ইন্দুরি  'থালাইভি' (Thalaivii) ও 'এইট্টিথ্রি'রমতো ছবির প্রযোজনা করেছেন। এই দুই ছবিই দর্শকদের মধ্যে যথেষ্ট সাড়া ফেলছে। এবার বিষ্ণু বর্ধন ইন্দুরি ছবি কর়বেন মোদীকে নিয়ে। এক দৈনিকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিষ্ণু বর্ধন বলেছেন, 'বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট লিগ তৈরি করেছিলেন মোদী। আইপিএল ক্রিকেটের সংজ্ঞাই বদলে দেয় আজীবনের জন্য। এই বই অসাধারণ ভাবে তুলে ধরেছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেটীয় কার্নিভাল তৈরির গল্প। এখানে তুলে ধরা হয়েছে আইপিএলের নেপথ্যের মানুষ ললিত মোদীর কথা। আমরা সকলেই ক্রিকেট নিয়ে প্যাশনেট। 'এইট্টিথ্রি'ও বলেছে ইতিহাস। আইপিএলের ছবিতে দেখানো হবে যে, কীভাবে আইপিএল খেলার থেকেও বেশি কিছু হয়ে উঠল।' এখন দেখার কবে সেই ছবি মুক্তি পায়।

>

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.