Lata Mageshkar: ধোনি যেন অবসর না নেন! অনুরোধ করেছিলেন লতা, সাক্ষী টুইটার

বরাবরই ক্রিকেটের ভক্ত ছিলেন লতা মঙ্গেশকর। ছিলেন টিম ইন্ডিয়ার বড় সমর্থক।

Updated By: Feb 6, 2022, 01:01 PM IST
Lata Mageshkar: ধোনি যেন অবসর না নেন! অনুরোধ করেছিলেন লতা, সাক্ষী টুইটার

নিজস্ব প্রতিবেদন: মানুষ চলে যায়। তাঁর কাজ থেকে যায়, থেকে যায় তাঁর বলে যাওয়া কথাগুলো। মহাকাল তার হিসাব রেখে দেয়। এমনই একজন লতা মঙ্গেশকর (Lata Mageshkar)। রবির সকালে দেশবাসীকে বিষাদের চাদরে মুড়ে দিয়েছে লতার প্রয়াণবার্তা। ২৭ দিনের লড়াইয়ের পর ৯২ বছরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সুরসম্রাজ্ঞী। লতা বরাবরই ক্রিকেটের ভক্ত ছিলেন। টিম ইন্ডিয়ার বড় সমর্থক ছিলেন তিনি। নিয়মিত খেলা দেখা ও খেলার খোঁজখবরও রাখতেন তিনি। করতেন টুইটও। লতার মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় ফের ভেসে আসছে তিন বছর আগের তাঁর এমএস ধোনিকে (MS Dhoni) নিয়ে করা সেই টুইটটি। লতা চেয়েছিলেন জোড়া বিশ্বকাপ জয়ী ভারতের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক যেন দেশের জার্সি তুলে না রাখেন। 

আরও পড়ুন: U19 World Cup, INDU19vsENGU19: স্যর ভিভের মাঠে ‘ভারত উদয়’, দাদুর মতোই সাহেব সংহার করলেন Raj Bawa

২০১৯ সালে ইংল্যান্ডে আয়োজিত বিশ্বকাপে ভারত সেমিফাইনালে হেরেই দেশে ফিরেছিল। ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ২৩৯ রান তাড়া করতে নেমে ভারত ২২১ রানে অলআউট হয়ে গিয়েছিল। সাত নম্বরে ব্যাট করতে নেমে ধোনি ৭২ বলে ৫০ রানের ইনিংস খেলে রানআউট হয়ে যান। ভারত বিশ্বকাপ থেকে বেরিয়ে যাওয়ার পরেই কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছিল যে, ধোনি সম্ভবত অবসর নেবেন। যদিও বিশ্বকাপ শুরুর আগে থেকেই এই আলোচনা শুরু হয়েছিল। ভারত-নিউজিল্যান্ড ম্যাচের পরের দিনই লতা টুইটারে ধোনিকে অবসর না নেওয়ার অনুরোধ জানিয়ে লিখেছিলেন, "নমস্কার এমএস ধোনিজি। আজকাল আমি শুনছি যে, আপনি নাকি অবসর নিতে পারেন! দয়া করে এমনটা ভাববেন না। দেশের আপনাকে প্রয়োজন। আমি আপনাকে অনুরোধ করব, আপনি মনের মধ্যেও অবসরের ভাবনা আনবেন না।" যদিও ধোনি বিশ্বকাপ সেমিফাইনালের পর আর দেশের জার্সিতে কখনও মাঠে নামেননি। ২০২০ সালের ১৫ অগাস্ট তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে সন্ন্যাস জানান।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.