টোকিওর প্রস্তুতি শুরু, ৪৭ বছর বয়সেও অলিম্পিক পদক জিততে চান লিয়েন্ডার পেজ

অর্কদীপ্ত মুখার্জি

Updated By: Dec 11, 2020, 07:02 PM IST
টোকিওর প্রস্তুতি শুরু, ৪৭ বছর বয়সেও অলিম্পিক পদক জিততে চান লিয়েন্ডার পেজ

অর্কদীপ্ত মুখার্জি

আসন্ন টোকিও অলিম্পিকে খেলতে নামার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভারতের সর্বকালের সেরা টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। শুক্রবার কলকাতায় একটি ইলেকট্রনিক সাইকেল প্রস্ততকারক সংস্থার উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথা জানালেন তিনি। তিনি শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেন ৭ই মার্চ ডেভিস কাপে।

 

আরও পড়ুন - তিন বছর কেটে গেল, বিবাহবার্ষিকীতে আবেগঘন বার্তা বিরাটের

তিনি জানান, “অলিম্পিকে ভারতের হয়ে মেডেল জেতার লক্ষ্য নিয়েই টোকিও যাব। কোয়ালিফাইং রাউন্ড খেলেই যেতে হবে। করোনার মধ্যে ট্রেনিং করা কঠিন ছিল কিন্তু আমি ইতিমধ্যেই ফিটনেস ট্রেনিং শুরু করে দিয়েছি। ১৯৯৬ এর আটলান্টা অলিম্পিকের স্মৃতি ফিরিয়ে আমার অন্যতম বড় স্বপ্ন।” তাঁর টোকিও অলিম্পিকে খেলা নিয়ে ছিল রীতিমতো সংশয়। “আশা করি অলিম্পিক যথাসময়ে শুরু হবে, ভারতের সম্ভাবনা অত্যন্ত ভালো। অনেক নতুন খেলোয়াড় উঠে এসেছে যা খুবই আশাপ্রদ।” মন্তব্য করেন লি।

তাঁর বয়স নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান যে বয়স শুধুমাত্র একটা সংখ্যা। ভারতের হয়ে খেলার প্রেরণাই তাকে বছরের পর বছর এগিয়ে নিয়ে যায়। ইতিমধ্যেই ভারতের হয়ে ৭টি অলিম্পিক খেলে ফেলেছেন লিয়েন্ডার। ডাবলস ও মিক্সড ডাবলসে জিতেছেন কেরিয়ার গ্র্যান্ড স্ল্যামও। ৪৭ বছর বয়সে ফের একবার তাঁর হাতে অলিম্পিক পদক দেখতে মুখিয়ে থাকবে ভারতের টেনিস জনতা।

 

আরও পড়ুন - ২০২১ সালে কি IPL খেলবেন সুরেশ রায়না? বড়সড় বার্তা দিলেন  

.