সঙ্গীতের প্রতি কৃতজ্ঞ ব্রেট লি

মানসিক বিষণ্ণতা কাটাতে মিউজিক থেরাপি কত উপযোগী, তা ব্রেট লি ছাড়া কেই বা বোঝেন? ক্রিকেট কেরিয়ারে ১৩ বার অস্ত্রোপচার হয়েছে ব্রেট লির। একটা সময় চোট অতি অল্প বয়সেই শেষ করে দিচ্ছিল লির কেরিয়ার। দল থেকে বাদ পড়ে চোটমুক্ত হওয়ার দিনগুলিতে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। সেইসময় বাইশ গজে ফিরে আসার জন্য লি-র একমাত্র দাওয়াই ছিল মিউজিক থেরাপি।

Updated By: May 7, 2012, 10:35 PM IST

চিকিত্সকদের কাছে শুশ্রুষার জন্য নতুন দাওয়াইয়ের নাম মিউজিক থেরাপি। মানসিক রোগী থেকে মুমূর্ষু রোগী, অনেকের ক্ষেত্রেই ডাক্তারি প্রেসক্রিপসনে মিউজিক থেরাপিই হয় একমাত্র ওষুধ।
মানসিক বিষণ্ণতা কাটাতে মিউজিক থেরাপি কত উপযোগী, তা ব্রেট লি ছাড়া কেই বা বোঝেন? ক্রিকেট কেরিয়ারে ১৩ বার অস্ত্রোপচার হয়েছে ব্রেট লির। একটা সময় চোট অতি অল্প বয়সেই শেষ করে দিচ্ছিল লির কেরিয়ার। দল থেকে বাদ পড়ে চোটমুক্ত হওয়ার দিনগুলিতে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। সেইসময় বাইশ গজে ফিরে আসার জন্য লি-র একমাত্র দাওয়াই ছিল মিউজিক থেরাপি। যার ফলে ২০১০ পর্যন্ত টেস্ট কেরিয়ার দীর্ঘায়িত করতে পেরেছেন বলেই দাবি তাঁর। এখনও তিনি যে অন্য ক্রিকেট ফর্ম্যাটগুলিতে বোলিং করতে পারছেন, তার জন্য ব্রেট লি কৃতিত্ব দিচ্ছেন এই মিউজিক থেরাপিকেই।

.