Lionel Messi Retirement:: হার-জিত যাই হোক, লুসেল থেকেই আর্জেন্টিনাকে বিদায় জানাবেন, জানিয়ে দিলেন মেসি

FIFA World Cup 2022: ১৮ ডিসেম্বর লুসেল স্টেডিয়ামে তিনি দিয়েগো মারাদোনার স্মৃতি ফিরিয়ে আনবেন কিনা জানা নেই। তবে ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে উড়িয়ে লিওনেল মেসি করলেন বড় ঘোষণা। জানিয়ে দিলেন মেগা ফাইনালের ফলাফল যাই হোক, প্রিয় ওই নীল সাদা জার্সি গায়ে চাপিয়ে আর কোনওদিনই মাঠে নামবেন না।

Updated By: Dec 14, 2022, 02:15 PM IST
Lionel Messi Retirement:: হার-জিত যাই হোক, লুসেল থেকেই আর্জেন্টিনাকে বিদায় জানাবেন, জানিয়ে দিলেন মেসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৮ ডিসেম্বর লুসেল স্টেডিয়ামে তিনি দিয়েগো মারাদোনার স্মৃতি ফিরিয়ে আনবেন কিনা জানা নেই। তবে ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে উড়িয়ে লিওনেল মেসি করলেন বড় ঘোষণা। জানিয়ে দিলেন মেগা ফাইনালের ফলাফল যাই হোক, প্রিয় ওই নীল সাদা জার্সি গায়ে চাপিয়ে আর কোনওদিনই মাঠে নামবেন না।

এটাই যে আর্জেন্টিনার অধিনায়কের শেষ বিশ্বকাপ সেটা কাতারে পা রাখার আগেই জানিয়ে দিয়েছিলেন এলএম১০। লুকা মদ্রিচদের ৩-০ ব্যবধানে গুঁড়িয়ে দেওয়ার পর এই বড় খবরটা নিজেই জানালেন।

আরও পড়ুন: FIFA World Cup 2022 Semi Final, ARG vs CRO: মদ্রিচদের বিরুদ্ধে চার বছর আগের বদলা নিয়ে ফাইনালে মেসির আর্জেন্টিনা, দিয়েগোকে ছোঁয়ার অপেক্ষা

ফাইনালের টিকিট কনফার্ম করে মেসি সাংবাদিকদের বলেন, ‘আমি জীবনে যতটুকু পেয়েছি সেটা আমার কাছে অনেক। হ্যাঁ, বিশ্বকাপটাও জিততে চাই। মেগা ফাইনালটাই আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ। ফিফা-কে সেটা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছি’।

তিনি আরও যোগ করেন, ‘অনেক বছর ধরেই এমন একটা মুহুর্তের জন্য নিজেকে তৈরি করছিলাম। ২০১৪ সালে পারিনি। তবে এবার বিশ্বকাপটা জিতে হাসিমুখে বিদায় নিতে চাই’।

আরও পড়ুন: Leonel Messi: কাপ যুদ্ধের মঞ্চে মেসির মহানুভবতার ছয় বছর পুরনো ঘটনা সামনে চলে এল

লুসেল স্টেডিয়ামে মারকাটারি সেমিফাইনালে দুই এলএম১০-এর ডুয়েল দেখার অপেক্ষায় বসে ছিল ফুটবল দুনিয়া। চার বছর আগের বদলা নিয়ে বন্ধু মদ্রিচকে টেক্কা দিলেন মেসি।

একটা সময়ে ড্রেসিংরুমে মেসিকে আদর করে সবাই ডাকতেন, 'পুলগা' বলে। পর্তুগিজ ভাষায় তার মানে 'মাছি '। সদাব্যস্ত, ছোট্ট চেহারার, যাকে ধরা কঠিন। এখন সতীর্থরা মেসির নাম দিয়েছেন 'বেজি'। সহজে হার মানেন না। সেটা ৩৫ বছর বয়সেও প্রমাণ দিয়েই চলেছেন। এরপরের নাম কলমচিরা ঠিক করে রেখেছেন গোট (জি ও এ টি)। গোট মানে ছাগল নয়। গ্রেটেস্ট অফ অল টাইম। এবার ট্রফি হাতে নিলে আর্জেন্টিনার মানুষ স্বীকার করে নেবেন, তাঁদের দেশের সেরা ফুটবলার হয়তো মারাদোনা নন। মারদোনার ক্লোন নিজের শরীরে নিয়ে একেবারে বদলে ফেলা লিওনেল মেসি। তবে বদলে ফেললেও তিনি কিন্তু আর দেশের হয়ে নামবেন না।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.