সর্বকালের সেরা গোল, পুরস্কৃত লিও মেসি

২০০৬-০৭ মরশুমে কোপা ডেল রে-র সেমিফাইনালে গেটাফের বিরুদ্ধে লিওনেল মেসি একক কৃতিত্বে একটি গোল করেছিলেন। 

Updated By: Mar 29, 2019, 05:23 PM IST
সর্বকালের সেরা গোল, পুরস্কৃত লিও মেসি

নিজস্ব প্রতিবেদন- সেরা চারে তাঁরই গোল ছিল তিনটি। অর্থাত্, মূলত লড়াইটা তাঁর নিজের সঙ্গেই ছিল। পিএসজির সার্জি রবার্তোর একটি গোলও ছিল সেরা চারের মধ্যে। কিন্তু লিও মেসিই শেষ হাসিটা হাসলেন। সর্বকালের সেরা গোলের পুরস্কার উঠল তাঁর হাতে। ২০১৮ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মোট ৬৪টি গোল ভোটিংয়ের জন্য মনোনিত হয়েছিল। এর পর তিন মাস ধরে চলল অনলাইন ভোটিং। ১৬০ টি দেশ থেকে পাঁচ লক্ষ বার্সেলোনা সমর্থক ভোট দিয়ে সর্বকালের সেরা গোল বেছে নিলেন। ৬৪টি গোল থেকে সেরা চারটি গোল ফাইনাল রাউন্ড পর্যন্ত পৌঁছেছিল। 

আরও পড়ুন-  ছক্কা মেরে বল হারিয়ে দিলেন পাণ্ডিয়া, ক্যামেরার সামনে দাঁড়ালেন বিশেষ ভঙ্গিতে

২০০৬-০৭ মরশুমে কোপা ডেল রে-র সেমিফাইনালে গেটাফের বিরুদ্ধে লিওনেল মেসি একক কৃতিত্বে একটি গোল করেছিলেন। সেই গোলটিই সর্বকালের সেরা হিসাবে বেছে নিয়েছেন বারসা সমর্থকরা। সেরা চারে মনোনিত হওয়া তিনটি গোলই ছিল মেসির। কার্যত তখনই অনেকে মেসির পুরস্কার পাওয়ার ব্যাপারে নিশ্চিত হয়েছিলেন। কোপা দেল রে-র ফাইনালে অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে এবং চ্যাম্পিয়ন্স লিগে এল ক্লাসিকোতে করা মেসির গোলগুলি সেরার দৌড়ে৷ কিন্তু গেটাফের বিরুদ্ধে কর গোলটাই সেরা বলে মনে হয়েছে সমর্থকদের। গেটাফের সাত-আটজন ফুটবলারকে কাটিয়ে মেসির সেই গোলটি কিন্তু সত্যিই সেরার পুরস্কার পাওয়ার দাবি রাখে। 

আরও পড়ুন-  ''এটা আইপিএল হচ্ছে নাকি পাড়ার ক্রিকেট?''

গেটাফের বিরুদ্ধে মেসির করা গোলটিকে ভোট দিয়েছে ৪৫ শতাংশ সমর্থক। অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে করা মেসির গোলটিকে সেরা বলেছেন ২৮ শতাংশ সমর্থক। চ্যাম্পিয়ন্স লিগে করা মেসির গোলটি পেয়েছে ১৬ শতাংশ ভোট। সার্জি রবার্তোর করা গোলটি পেয়েছে ১১ শতাংশ ভোট।