Lionel Messi-র পেনাল্টি নষ্টের রেকর্ড, ইতিহাস লিখলেন Champions League-এ!

মেসি ছাড়া এই নজির রয়েছে অঁরির!

Updated By: Feb 16, 2022, 05:25 PM IST
Lionel Messi-র পেনাল্টি নষ্টের রেকর্ড, ইতিহাস লিখলেন Champions League-এ!
লিওর লজ্জা!

নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) রাউন্ড অফ সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে প্যারিস সাঁ জাঁ মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ (PSG vs Real Madrid)। ঘরের মাঠে মঙ্গলবার রাতে ফরাসি তারকা কিলিয়ান এমবাপের (Kylian) Mbappe) একমাত্র গোলে পিএসজি ১-০ জেতে রিয়ালের বিরুদ্ধে। এই ম্য়াচে ফের পেনাল্টি নষ্ট করে লজ্জার রেকর্ড করলেন লিওনেল মেসি (Lionel Messi)। পিএসজি-র আর্জেন্টাইন মহাতারকা পেনাল্টি হাতছাড়া করে চ্যাম্পিয়ন্স লিগে লিখলেন নয়া ইতিহাস।

আরও পড়ুন: IPL 2022: প্রত্যাশামতোই KKR-এর নতুন নেতা Shreyas Iyer

এদিন ম্যাচের ৬১ মিনিটের ঘটনা। এমবাপেকে ড্যানি কার্ভাহাল ফাউল করায় পেনাল্টি পায় প্যারিস। জোরালই শট নেন মেসি। কিন্তু হিসাব ভুল করে ফেলেন মেসি। রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়া বাঁদিকে ঝাঁপিয়ে বল বিপদমুক্ত করে দেন। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ২৩ বার পেনাল্টি শট নিতে গিয়ে ৫ বার পেনাল্টি নষ্ট করলেন মেসি। তিনি ছুঁয়ে ফেললেন ফরাসি কিংবদন্তি থিয়ের অঁরিকে (Thierry Henry)। অঁরিও ইউরোপ সেরার লড়াইয়ে ৫ বার পেনাল্টি নষ্ট করেছেন। তবে মেসি এদিন এই লিগে সবচেয় বেশিবার পেনাল্টি নেওয়া ফুটবলার হিসাবেও নিজের নাম লিখিয়েছেন। টপকে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.