লোধা-বিসিসিআই লড়াইতে এবার দেশের অ্যাটর্নি জেনারেল

বিসিসিআই বনাম লোধা লড়াইতে এবার ঢুকতে চলেছেন দেশের অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। শোনা যাচ্ছে, ভারতীয় রেল, বায়ুসেনা এবং বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশনগুলির তরফ থেকে তিনি সুপ্রিম কোর্টকে গত ১৮ জুলাই-এর রায় প্রত্যাহার করতে আনুরোধ করবেন।

Updated By: Jan 20, 2017, 09:43 PM IST
লোধা-বিসিসিআই লড়াইতে এবার দেশের অ্যাটর্নি জেনারেল

ওয়েব ডেস্ক: বিসিসিআই বনাম লোধা লড়াইতে এবার ঢুকতে চলেছেন দেশের অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। শোনা যাচ্ছে, ভারতীয় রেল, বায়ুসেনা এবং বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশনগুলির তরফ থেকে তিনি সুপ্রিম কোর্টকে গত ১৮ জুলাই-এর রায় প্রত্যাহার করতে আনুরোধ করবেন।

সূত্রের খবর অনুযায়ী, রোহতগি মনে করছেন, এই রায়ে ১৯ (১) (সি) ধারায় রক্ষিত রাজ্য সংস্থাগুলির অধিকার ক্ষুণ্ণ হচ্ছে। যদিও বিসিসিআই একটি বেসরকারি (স্বশাসিত) সংস্থা, তবুও কিছুক্ষেত্রে এই রায় সরকাররের উপরেও প্রভাব ফেলছে। মুকুল রোহতগির মতে, লোধা কমিটির সংস্কারমুখী সুপারিশগুলি কার্যকর করতে বলার সুপ্রিম নির্দেশের বিষয়ে প্রশ্ন তোলা যেতেই পারে।

আরও পড়ুন- রকস্টার ও সুপারস্টারের খোঁজে সচিন

উল্লেখ্য, এক ঐতিহাসিক রায়ে ২০১৬ সালের ১৮ই জুলাই দেশের শীর্ষ আদালত লোধা কমিটির সুপারিশগুলি গ্রহণ করেছিল এবং বোর্ডকে সেই সময় থেকে আগামী ছয় মাসের মধ্যে ওই সুপারিশ কার্যকর করার নির্দেশ দিয়েছিল। কিন্তু সুপ্রিম নির্দেশ মেনে সেই সব সুপারিশ কার্যকর না করায় বিসিসিআই সভাপতি ও সচিব পদ থেকে যথাক্রমে অনুরাগ ঠাকুর ও অজয় শিরকেকে বহিষ্কার করার রায় দেয় ভারতের সুপ্রিমকোর্ট।

আরও পড়ুন- কেরিয়ারের সেরা দেড়শো রান করার পর কী বললেন কামব্যাক ম্যান যুবি?

.