নিউজিল্যান্ডের বিরুদ্ধে কম রানের অনেক উদাহরণ ভারতের

রবিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড একদিনের ম্যাচের সিরিজ। এর আগে তিন টেস্টের সিরিজে ভারতের কাছে প্রায় মুথ থুবড়ে পড়েছে নিউজিল্যান্ড। তিন টেস্টেই পর্যুদস্ত হয়ে হেরেছে কিউয়িরা। কিন্তু একদিনের ম্যাচ মানেই অন্য ধরনের ক্রিকেট। বেশ কিছু নতুন ক্রিকেটার দুই দলেই থাকবেন এই সিরিজে। তাই একদিনের ক্রিকেট সিরিজ অন্যরকম হবে এমনটাই আশা করা যায়। সিরিজ শুরুর আগে তাই জেনে নিন কিছু তথ্য। যেগুলো জেনে খেলা দেখতে বসলে, আপনার আরও আরও ভালো লাগবে।

Updated By: Oct 15, 2016, 05:19 PM IST
নিউজিল্যান্ডের বিরুদ্ধে কম রানের অনেক উদাহরণ ভারতের

ওয়েব ডেস্ক: রবিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড একদিনের ম্যাচের সিরিজ। এর আগে তিন টেস্টের সিরিজে ভারতের কাছে প্রায় মুথ থুবড়ে পড়েছে নিউজিল্যান্ড। তিন টেস্টেই পর্যুদস্ত হয়ে হেরেছে কিউয়িরা। কিন্তু একদিনের ম্যাচ মানেই অন্য ধরনের ক্রিকেট। বেশ কিছু নতুন ক্রিকেটার দুই দলেই থাকবেন এই সিরিজে। তাই একদিনের ক্রিকেট সিরিজ অন্যরকম হবে এমনটাই আশা করা যায়। সিরিজ শুরুর আগে তাই জেনে নিন কিছু তথ্য। যেগুলো জেনে খেলা দেখতে বসলে, আপনার আরও আরও ভালো লাগবে।

আরও পড়ুন সচিন-দীপা নিজেরা 'ভুল' করে সবাইকে আবারও শেখালেন, উপহার দেওয়ার নিয়ম

দুই দলের মুখোমুখি লড়াইতে এক ইনিংসে কম রানের রেকর্ড বেশিরভাগেরই ভারতের। যেটা খানিকটা লজ্জারই। সবথেকে কম রানের ইনিংসের দিকে চোখ বোলালে প্রথমটাই করা ভারতের। এক ঝলকে বরং, দেখেই নিন পরিসংখ্যানগুলো।

১) ২০১০ এর ১০ আগস্ট ভারত মাত্র ২৯.৩ ওভারে অল আউট হয়ে গিয়েছিল ৮৮ রানে!

২) ২০১০ এর ১০ ডিসেম্বর নিউজিল্যান্ড মাত্র ২৭ ওভারে অল আউট হয়ে যায় ১০৩ রানে!

৩) ২০০৩ এর ১ জানুয়ারি ভারত ৪১.১ ওভারে অল আউট হয়ে যায় ১০৮ রানে।

৪) ২০০২ এর ২৬ ডিসেম্বর মাত্র ৩২.৫ ওভারে ভারত অল আউট হয়ে যায় ১০৮ রানে।

৫) ১৯৮৬ এর ১৮ জানুয়ারি ৪৪.২ ওভারে ভারত অল আউট হয়ে যায় ১১৩ রানে!

আরও পড়ুন  ভারত, নিউজিল্যান্ড মুখোমুখিতে এক ইনিংসে বেশি রানের রেকর্ড বেশি কার?