Luis Enrique | Lionel Messi | FIFA World Cup 2022: প্রাক্তন শিষ্যের হাতেই উঠুক কাপ, কেন চাইছেন এনরিকে?

Luis Enrique: লিওনেল মেসির হাতেই কাপ দেখেছেন তাঁর প্রাক্তন গুরু লুইস এনরিকে। প্রাক্তন স্প্যানিশ ম্যানেজার ব্যাখ্যা দিয়ে বুঝিয়ে দিলেন কেন, তিনি চাইছেন এলএম টেনের হাতেই কাপ।   

Updated By: Dec 13, 2022, 09:14 PM IST
Luis Enrique | Lionel Messi | FIFA World Cup 2022: প্রাক্তন শিষ্যের হাতেই উঠুক কাপ, কেন চাইছেন এনরিকে?
এনরিকের আস্থা মেসির ওপরেই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'লাস্ট ডান্স'! অর্থাৎ কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) পর আর দেখা যাবে না কোনও কাপ যুদ্ধে বা আন্তর্জাতিক মঞ্চে। ঠিক এমনই অবস্থান ক্যাপ্টেন আর্জেন্টিনা লিওনেল মেসিরও (Lionel Messi)। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই লুসেল স্টেডিয়ামে মুখোমুখি আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া (Argentina vs Croatia)। যে জিতবে, সেই পৌঁছে যাবে ফাইনালে। মেসির হাতে কাপ দেখতে চাইছেন বিশ্বের বহু ফুটবলভক্ত। তালিকায় আছেন লুইস এনরিকেও (Luis Enrique) তাঁর প্রাক্তন গুরু ও সদ্য স্পেনের কোচের পদ থেকে ছাঁটাই হওয়া এনরিকে টুইচ প্ল্যাটফর্মে জানালেন যে, কেন তিনি চাইছেন মেসির হাতেই কাপ।

এনরিকে বলেছেন, 'আমি চাই মেসি বিশ্বকাপ জিতুক। ফুটবলের জন্য ও যা, সে জন্যই চাই আমি জিতুক। স্পেন বিশ্বকাপ জিততে পারেনি। আমি চাই আর্জেন্টিনার বিশ্বকাপ জিতুক মেসির জন্য। বিশ্বকাপ ছাড়া মেসি ফুটবলকে বিদায় জানালে ঠিক হবে না। যখনই আমরা বিশ্বকাপ জয়ের দাবিদার নিয়ে কথা বলি, আমরা কিন্তু একই দলগুলি নিয়ে কথা বলি। তবে আমার মতে ব্রাজিল, ফ্রান্স এবং ইংল্যান্ড বাকিদের থেকে এগিয়ে। তবে বিশ্বকাপ খুবই কঠিন ও জটিল। যা কিছু ঘটতে পারে। আমি খুবই রোমাঞ্চিত।' 

আরও পড়ুন: Argentina vs Croatia | IND vs BAN: কোনও ভাবেই দেখা যাবে না মেসিদের খেলা! জারি করলেন ফতোয়া...

আর্জেন্টিনা কাতারের অভিযান শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। সৌদি আরব ২-১ হারিয়ে দেয় লা আলবিসেলেস্তেদের। তবে এরপরেই আর্জেন্টিনা ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে আগুনে ফুটবল খেলতে শুরু করে সব হিসেব বদলে দিয়েছে। প্রথম ম্যাচ হারা মেসি অ্যান্ড কোং এখন চলে গিয়েছে কোয়ার্টার ফাইনালে। এখন দেখার ১৯৮৬ সালের পর আর্জেন্টিনা ফের কাপ জিততে পারে কিনা! নীল-সাদা দেশের মানুষরা ফের একবার মেসির ম্যাজিকের অপেক্ষায়। ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানি ১-০ গোলে আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে দিয়েছিল। মেসি এবার মরিয়া।

স্পেনের কোচ হিসাবে এনরিকের অধ্যায় শেষ হয়েছে কাতারে। চলতি বিশ্বকাপে'লা রোজা'দের শুরুটা হয়েছিল দুরন্ত মেজাজে। অসাধারণ পাসিং ফুটবলে ফ্যানদের মোহিত করেছিলেন এনরিকের শিষ্যরা। স্পেন ৭-০ গোলে কোস্টারিকাকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে। অথচ এই স্পেনই শেষ ষোলোয় মরক্কোর কাছে পেনাল্টি শ্যুটআউটে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়। এরপরেই স্প্যানিশ ফুটবল ফেডারেশন ওরফে আরইএফএফ সিদ্ধান্ত নিয়ে ফেলে এনরিকেকে ছাঁটাই করার। এনরিকে বিদায়ের দিনেই আরইএফএফ জানিয়ে দেয় যে, তাঁরা নতুন কোচ হিসাবে দায়িত্ব দিয়েছে স্পেনের অনূর্ধ্ব-২১ দলের কোচ লুইস দে লা ফন্তেকে। মেসির সঙ্গে এনরিকের সম্পর্ক দারুণ। এই জুটি বার্সেলোনাকে ট্রফির ট্রেবল উপহার দিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.