জার্মানির জার্সিতে নিজের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন পোডলস্কি

জার্মানির জার্সিতে নিজের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন লুকাস পোডলস্কি। গোল করে দলকে জিতিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন তারকা এই ফুটবলার। পোডলস্কির বিশ্বমানের গোলের সাহায্যে ঘরের মাঠে তিরিশ বছর পর ইংল্যান্ডকে হারাল বিশ্বচ্যাম্পিয়নরা। সামনের মরশুমে জাপানের ক্লাবে যোগ দিতে চলেছেন পোডলস্কি। দেশের জার্সিতে অবসরের কথা আগেই ঘোষণা করে দিয়েছিলেন বর্ষীয়াণ এই ফুটবলার। বিদায়ী ম্যাচে পোডলস্কিকে অধিনায়কত্বের দায়িত্ব দেন জার্মানির কোচ জোয়াকিম লো। নেতা হিসাবেই যুযুধান দুপক্ষের দ্বৈরথে নায়ক হয়ে গেলেন পোডলস্কি।

Updated By: Mar 24, 2017, 09:09 AM IST
 জার্মানির জার্সিতে নিজের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন পোডলস্কি

ওয়েব ডেস্ক: জার্মানির জার্সিতে নিজের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন লুকাস পোডলস্কি। গোল করে দলকে জিতিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন তারকা এই ফুটবলার। পোডলস্কির বিশ্বমানের গোলের সাহায্যে ঘরের মাঠে তিরিশ বছর পর ইংল্যান্ডকে হারাল বিশ্বচ্যাম্পিয়নরা। সামনের মরশুমে জাপানের ক্লাবে যোগ দিতে চলেছেন পোডলস্কি। দেশের জার্সিতে অবসরের কথা আগেই ঘোষণা করে দিয়েছিলেন বর্ষীয়াণ এই ফুটবলার। বিদায়ী ম্যাচে পোডলস্কিকে অধিনায়কত্বের দায়িত্ব দেন জার্মানির কোচ জোয়াকিম লো। নেতা হিসাবেই যুযুধান দুপক্ষের দ্বৈরথে নায়ক হয়ে গেলেন পোডলস্কি।

আরও পড়ুন কোহলির ফিটনেস নিয়ে ধোঁয়াশা, ধরমশালায় কামব্যাক হচ্ছে না সামির

ম্যাচের দ্বিতীয়ার্ধে প্রায় তিরিশ গজ দুর থেকে চোখ ধাধানো শটে  ম্যাচের একমাত্র গোলটা করেন এই ফুটবলার। এরপর পোডলস্কিকে তুলে নেন লো। হাততালিতে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম। দেশের জার্সিতে একশো তিরিশটা ম্যাচ খেলে উনপঞ্চাশটা গোল করে থামলেন পোডলস্কি। বুধবার রাতে বিদায়বেলায় সবার মন জয় করে নিলেন এই তারকা।

আরও পড়ুন  ধোনি জমানার অবলুপ্তির ফল পেতে শুরু করলেন সুরেশ রায়না!

.