Maccabi Haifa, Juventus, UCL: ২০ বছরে প্রথম জয় পাওয়া দল অবনমনের দিকে ঠেলে দিল হেভিওয়েট জুভেন্তাসকে!

জুভেন্তাসের খারাপ সময় অব্যাহত। ইজারায়েলের দলের কাছে হেরে, তাদের অবস্থা আরও শোচনীয় হল চ্যাম্পিয়ন্স লিগে। অবনমনের খাঁড়া ঝুলছে সাদা-কালো জার্সিধারীদের মাথার ওপর।

Updated By: Oct 12, 2022, 07:34 PM IST
Maccabi Haifa, Juventus, UCL: ২০ বছরে প্রথম জয় পাওয়া দল অবনমনের দিকে ঠেলে দিল হেভিওয়েট জুভেন্তাসকে!
জুভেন্তাসের সমস্যা আরও বাড়ল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওমার আটজিলির (Omer Atzili) জোড়া গোলে ইজরায়েলের দল ম্যাকাবি হাইফা (Maccabi Haifa) চ্যাম্পিয়ন্স লিগে ২-০ গোলে হারিয়েছে ধুঁকতে থাকা জুভেন্তাসকে। এই টুর্নামেন্টে ২০ বছরে প্রথম জয়ের স্বাদ পেল ম্য়াকাবি। ইজরায়েলের হাইফা শহরের দল তাদের ঘরের মাঠ হাইফা মিউনিসিপ্যাল স্টেডিয়ামে মঙ্গলবার রাতে জুভেন্তাসের বিরুদ্ধে খেলল। আধিপত্য নিয়ে খেলে তারা ইতালিয়ান জায়ান্টদের মাটি ধরাল। এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ 'এইচ'-এ শীর্ষে প্যারিস সাঁ জাঁ (৪ ম্যাচে ৮ পয়েন্ট)। দুয়ে বেনফিকা (৪ ম্যাচে ৮ পয়েন্ট)। গোল পার্থক্যে পিএসজি-র থেকে পিছিয়ে বেনফিকা। তিনে জুভেন্তাস (৪ ম্যাচে ৩ পয়েন্ট) ও চারে ম্যাকাবি (৪ ম্যাচে ৩ পয়েন্ট)। 

এই ম্যাচের পর জুভেন্তাসের সমস্য়া আরও বাড়ল। ম্যাকাবির কাছে হেরে অবনমনের দোড়গোড়ায় চলে এল জেব্রা বাহিনী। জুভেন্তাসের এই মরসুম অত্যন্ত হতাশাজনক। ম্যাকাবির কাছে হার যেন কাটা ঘায়ে নুনের ছিটের মতো। ম্যাচের প্রথমার্ধে মুখ তুলতে পারেনি জুভেন্তাস। রীতিমতো আধিপত্য নিয়ে খেলেছে ম্যাকাবি। বিরতির আগেই জোড়া গোল খেয়েছে জুভেন্তাস। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে পারেনি মাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধেই আলেগ্রির দল বড় ধাক্কা খায়। হ্যামস্ট্রিং চোটের জন্য আর্জেন্তাইন তারকা ডি মারিয়া বাধ্য হন মাঠ ছাড়তে। 

আরও পড়ুন: NationalGames2022, BEN vs KER: ১১ বছর পর জাতীয় গেমসে বাংলাকে সোনা দিয়ে ক্ষোভ উগরে দিলেন হেড কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য

জুভেন্তাস কোচের কিন্তু চাকরি নিয়ে টানাটানি শুরু হয়ে গিয়েছে। যদিও জুভেন্তাসের কাছে সেই পয়সাও নেই যে, তাঁর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেবে। কিন্তু বিগত দুই মাসের বেশি সময় ধরে জুভেন্তাসের যা পারফরম্যান্স, তাতে করে আলেগ্রির সঙ্গে এগিয়ে যাওয়াও ক্লাবের পক্ষে কঠিন হয়ে যাচ্ছে। দেখতে গেলে জুভেন্তাস আলেগ্রিকে না পারছে গিলতে, না পারছে উগরোতে। ম্যাচের পর আলেগ্রি বলেন, 'এই মুহূর্তে যা চলছে তার জন্য আমি লজ্জিত। কোনও একজনকে দোষ দেওয়ার নেই। যদি ট্যাকেলের মোকাবিলাই না করতে পারি, তাহলে কোষের দোষ কী! শুধু এটা বলতে পারি আলেগ্রি জুভেন্তাসের কোচ হিসাবেই থাকছে।'  এখন দেখার জুভেন্তাসের ভাগ্যের চাকা ঘোরে কিনা! কিন্তু সে সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.