Manoj Tiwary: 'একটা বয়সের পর ভারতীয় দলে সাইড লাইনে পাঠিয়ে দেওয়া হয়', বলছেন মনোজ

আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি। গতবারের রানার্স বঙ্গজ ব্রিগেড।

Updated By: Sep 2, 2021, 06:55 PM IST
 Manoj Tiwary: 'একটা বয়সের পর ভারতীয় দলে সাইড লাইনে পাঠিয়ে দেওয়া হয়', বলছেন মনোজ

নিজস্ব প্রতিবেদন: দেশের হয়ে ১২টি ওয়ানডে ও তিনটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। রয়েছে অপরাজিত শতরানের (১০৪) ইনিংসও। তিনি ভারতের প্রাক্তন ক্রিকেটার নন, কিন্তু শেষ ছয় বছর তিনি ব্রাত্য। কথা হচ্ছে মনোজ তিওয়ারিকে নিয়ে (Manoj Tiwary)। বাংলা ক্রিকেটের মহাতারকা ২০১৫ সালে শেষবার দেশের জার্সি গায়ে চাপিয়ে ছিলেন। তারপর আর সুযোগ পাননি তিনি। দল নির্বাচন নিয়ে বিস্ফোরক রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী ও বাংলার সিনিয়র ক্রিকেটর।

বৃহস্পতিবার ফোর্ট উইলিয়ামে ডুরান্ড কাপের সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন মনোজ। সেখানে তিনি বলেন, "ভারতীয় দলে একটা বয়সের পর সাইড লাইনে পাঠিয়ে দেওয়া হয়। এটা একদম বাস্তব কথাই বললাম। অথচ অন্য দেশে ৩৫ বছরে ক্রিকেটারদের অভিষেক হয়। আমরা অস্ট্রেলিয়ার ক্ষেত্রে দেখেছি। এখন ভারতীয় দলে নতুন প্লেয়ারদের ঢোকা কঠিন।" মনোজ এদিন জানিয়েছেন যে, তরুণদের সুযোগ করে দিতেই তিনি  টি-২০ ফর্ম্যাট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তাঁর বক্তব্য, "বিগত দুই বছর আমি আইপিএল খেলিনি। সত্যি বলতে এটা অনেক ফাস্ট একটা ফর্ম্যাট। বাস্তবটা মেনে নিতেই হবে। হয়তো চেষ্টা করতে আইপিএল খেলতে পারতাম। কিন্তু তরুণদের সুযোগ করে দিতে চাই। কারোর জায়গা আমি খাব না। ফলে আমি ৫০ ওভারের ফর্ম্যাট ও রঞ্জিতে মনোনিবেশ করেছি।"

আরও পড়ুন: Bengal Cricket: ক্রিকেটারদের 'মনের খোঁজ' দেবে বিশ্বভারতী, চুক্তি করল CAB

আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি। গতবারের রানার্স বঙ্গজ ব্রিগেড। এলিট বি গ্রুপে রয়েছে বিদর্ভ, হরিয়ানা, কেরল, ত্রিপুরা ও রাজস্থানের সঙ্গে রয়েছে বঙ্গজ ব্রিগেড। মনোজ বলছেন এবার যা দল হয়েছে, তাতে করে ভাল পারফরম্যান্স করার ব্যাপারে আশাবাদী তিনি। তিনি জানিয়েছেন সব বিভাগেই দল সেট হয়ে গিয়েছে। দিনের দিনে বাংলাকে হারানো সহজ হবে না। মনোজ রঞ্জিতে ভাল পারফর্ম করেই জাতীয় দলের ডাক পাওয়ার আশায় রয়েছেন। তবে তিনি এও জানিয়ে দিয়েছেন যে, তাঁকে জাতীয় দলে ফেরা অবাস্তব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)