ভারতকে টপকে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি হারের রেকর্ড করল শ্রীলঙ্কা

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে হারার সঙ্গেই এক অকাঙ্খিত রেকর্ডে নিজেদের নাম লেখাল শ্রীলঙ্কা।

Updated By: Jul 5, 2021, 05:14 PM IST
ভারতকে টপকে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি হারের রেকর্ড করল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কা ক্রিকেট সম্প্রতি সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। একদিকে যেমন বোর্ডের সঙ্গে সিনিয়র ক্রিকেটারদের চুক্তি নিয়ে বিবাদ অব্যাহত। তেমনই মাঠেও দ্বীপরাষ্ট্রের ক্রিকেটারদের হতশ্রী পারফরম্যান্স চলেই চলেছে। ইংল্যান্ডের মাটিতে গিয়ে টি-২০ ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে কুশল পেরেরা (Kusal Perera) অ্যান্ড কোং।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে হারার সঙ্গেই এক অকাঙ্খিত রেকর্ডে নিজেদের নাম লেখাল শ্রীলঙ্কা। ভারতকে টপকে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি বার হারের সাক্ষী থাকল শ্রীলঙ্কা। যা ওয়ানডে ক্রিকেটে ইতিহাস হয়ে গেল।

আরও পড়ুন: Sri Lanka vs India: ভারতের বিরুদ্ধে কেন দ্বিতীয় সারির দল খেলাতে পারে শ্রীলঙ্কা?

১৯৭৪-২০২১ পর্যন্ত ৫০ ওভারের ক্রিকেটে ইন্ডিয়া ৯৯৩ টি ম্যাচ খেলেছে। তার মধ্যে ভারত ৫১৬টি জিতেছে ও ৪২৭টি হেরেছে। জয়ের শতকরা হার ৫৪.৬৭ শতাংশ। অন্যদিকে শ্রীলঙ্কা ওয়ানডে ক্রিকেট খেলছে ১৯৭৫ সাল থেকে। ২০২১ পর্যন্ত তারা ৮৬১টি ম্যাচ খেলেছে। যার মধ্যে শ্রীলঙ্কা ৩৯০টি জিতেছে ও ৪২৮টি হেরেছে। জয়ের শতকরা ৪৭.৬৯ শতাংশ।

বোঝাই যাচ্ছে ভারতের বিরুদ্ধে আসন্ন সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার কাছে অ্যাসিড টেস্ট হতে চলেছে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ১৩ জুলাই প্রথম ওয়ানডে, ১৬ জুলাই দ্বিতীয় ওয়ানডে ও ১৮ জুলাই তৃতীয় তথা শেষ ওয়ানডে। এরপর ২১ জুলাই  প্রথম টি-২০, ২৩ জুলাই দ্বিতীয় টি-২০ ও ২৫ জুলাই তৃতীয় তথা শেষ টি-২০। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)