আজই শেষ ম্যাচ! বিদায়বেলাতেও ভারতের কাছে হার কষ্ট দিচ্ছে বাংলাদেশের প্রিয় ক্যাপ্টেনকে

২০১৬ টি-২০ বিশ্বকাপে শেষ ওভারে ভারতের কাছে মাত্র ১ রানে হেরে যায় বাংলাদেশ। সেই ম্যাচে অধিনায়ক ছিলেন তিনি। 

Updated By: Mar 6, 2020, 03:19 PM IST
আজই শেষ ম্যাচ! বিদায়বেলাতেও ভারতের কাছে হার কষ্ট দিচ্ছে বাংলাদেশের প্রিয় ক্যাপ্টেনকে

নিজস্ব প্রতিবেদন : আমৃত্যু সেই ক্ষত তাঁকে যন্ত্রণা দেবে। চার বছর কেটে গেলেও সেই কষ্ট তিনি আজও ভুলতে পারেননি। অধিনায়ক হিসাবে আজই কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নামছেন বাংলাদেশের প্রিয় ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তাজা। কিন্তু বিদায়বেলাতেও ভারতের কাছে সেই হার তাঁকে কষ্ট দিচ্ছে। সেবার ভারতের বিরুদ্ধে তীরে এসে তরী ডুবেছিল বাংলাদেশের। আর সেই দুঃখ এখনও বয়ে বেড়াচ্ছেন মাশরাফি।

২০১৬ টি-২০ বিশ্বকাপে শেষ ওভারে ভারতের কাছে মাত্র ১ রানে হেরে যায় বাংলাদেশ। সেই ম্যাচে অধিনায়ক ছিলেন তিনি। অধিনায়কত্বের বিদায় বেলায় সেই পুরনো স্মৃতি মনে পড়ল মাশরাফির। বললেন, ''ওই হার আমি ভুলতে পারব না। সবচেয়ে কষ্টের ছিল ভারতের কাছে ১ রানে হার। বিশ্বকাপের ওই রাতটা শুধু আমার নয়, পুরো দলের জন্য বীভৎস ছিল। আমরা সবাই হোটেলে এসে করিডোরে বসেছিলাম। সবার বিষণ্ণ মুখ দেখছিলাম। অধিনায়ক হিসেবে খেলোয়াড়দের দেখে খুবই খারাপ লেগেছিল সেদিন। ওই হার আমৃত্যু আমাকে কষ্ট দেবে।''

আরও পড়ুন-  সমালোচনায় বিদ্ধ কিং কোহলির পোস্ট; ভক্তদের মন ছুঁয়ে গেল

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে মাত্র এক উইরকেট পেয়েছিলেন মাশরাফি। তাঁর পারফরম্যান্স নিয়ে সমালোচনা হয়েছিল বিস্তর। এর পর তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন ওঠে। তার পর থেকেই ক্রিকেট থেকে ধীরে ধীরে সরতে থাকেন মাশরাফি। আজ জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে অধিনায়ক হিসাবে নেমেছেন তিনি। 

.