ISL 2020-21: ডার্বি নিয়ে বড় কথা বললেন সৌরভ গাঙ্গুলি, কাকে এগিয়ে রাখলেন আজকের ম্যাচে, জেনে নিন

প্রথমবার দর্শকশূন্য গ্যালারিতে হতে চলেছে কলকাতার দুই প্রধানের হাইভোল্টেজ মহাযুদ্ধ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 27, 2020, 04:56 PM IST
ISL 2020-21: ডার্বি নিয়ে বড় কথা বললেন সৌরভ গাঙ্গুলি, কাকে এগিয়ে রাখলেন আজকের ম্যাচে, জেনে নিন
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: সমুদ্রের নোনা হওয়া গায়ে মেখে শুক্রবার সন্ধ্যায় ভাস্কোর তিলক ময়দানে মহাযুদ্ধে মুখোমুখি হবে এসসি ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। ২১ বছর পর গোয়ার মাটিতে মুখোমুখি হতে চলেছে কলকাতার দুই প্রধান। একেবারে নতুন মোড়কে এমন কলকাতা ডার্বি অবশ্য কেউ আগে দেখেননি। প্রথমবার দর্শকশূন্য গ্যালারিতে হতে চলেছে কলকাতার দুই প্রধানের হাইভোল্টেজ মহাযুদ্ধ।

দেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী ক্লাব গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানের সঙ্গে এবার গাঁটছড়া বেঁধেছে গতবারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে। এবারই প্রথম আইএসএল খেলবে এসসি ইস্টবেঙ্গলও। প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট এবং এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সৌরভ গাঙ্গুলি মনে করেন, সেরা দল আজকের ম্যাচ জিতবে।

১৩-১৪ বছর বয়স থেকে ডার্বি দেখার অভিজ্ঞতা সৌরভ গাঙ্গুলির। বাবার হাত ধরে ইডেন গার্ডেন্সে প্রথম ডার্বি ম্যাচ দেখতে গিয়েছিলেন। একটাও সিট ফাঁকা পড়ে থাকত না সেইসময়। সেই স্মৃতি শেয়ার করেছেন সৌরভ।

পাশাপাশি সৌরভ গাঙ্গুলি ডার্বি প্রসঙ্গে বলেন, "আইএসএল এর জন্য এটা একটা বিরাট মুহূর্ত। আমি ভীষণভাবে খুশি যে দুটো দলই প্রথমবার আইএসএল ডার্বি খেলবে। আর এতে আইএসএলের মান আরও বাড়বে। জনপ্রিয় করে তুলবে। ম্যাচটা যদি কলকাতায় হত!"

সৌরভ বলেন, "এ বছরই প্রথম আইএসএলে খেলছে এটিকে মোহনবাগান। আশা করি এই মরসুমটা ভালো যাবে আমাদের। আমাদের কোচ আমার খুব প্রিয়। আইএসএল জেতার মতো প্যাশন এবং ক্ষমতা ওঁর মধ্যে আছে দু'বার তো জিতেছেও।"

আরও পড়ুন - ISL 2020-21: বাইচুং থেকে ব্যারেটো কলকাতা ডার্বি নিয়ে কী বলছেন প্রাক্তন ফুটবলাররা