হিগুয়েন গোল করলেও আর্জেন্টিনা শিবিরে মেসির চোট আশঙ্কা

গোল করেই চলেছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। নাপোলির হয়ে ইতালীয় সিরি আ-তে নজির গড়ার পর দেশের জার্সিতেও গোল পেলেন তিনি। হিগুয়েনের গোলেই কোপার প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসকে হারাল আর্জেন্টিনা। ক্লাব আর দেশ মিলিয়ে গত চারটে ম্যাচে সাত গোল করা হয়ে গেল হিগুয়েনের। ম্যাচের শুরু থেকেই আগাগোড়া দাপট দেখায় জেরার্ডো মার্টিনোর দল। ওটামেন্ডি গোলের সহজ সুযোগ নষ্ট না করলে সাতাশ মিনিটেই লিড নিয়ে নিতে পারত আর্জেন্টিনা। বিরতির আগেই দুরন্ত গোলে মেসিদের এগিয়ে দেন হিগুয়েন। তবে আর্জেন্টিনার জয় অনেকটাই ঢাকা পড়ে যায় মেসির চোটে। কোমরে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনীয় সুপারস্টারকে। টানা ছয় ম্যাচে অপরাজিত থেকে কোপায় নামছে আর্জেন্টিনা।

Updated By: May 28, 2016, 07:28 PM IST
 হিগুয়েন গোল করলেও আর্জেন্টিনা শিবিরে মেসির চোট আশঙ্কা

ওয়েব ডেস্ক: গোল করেই চলেছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। নাপোলির হয়ে ইতালীয় সিরি আ-তে নজির গড়ার পর দেশের জার্সিতেও গোল পেলেন তিনি। হিগুয়েনের গোলেই কোপার প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসকে হারাল আর্জেন্টিনা। ক্লাব আর দেশ মিলিয়ে গত চারটে ম্যাচে সাত গোল করা হয়ে গেল হিগুয়েনের। ম্যাচের শুরু থেকেই আগাগোড়া দাপট দেখায় জেরার্ডো মার্টিনোর দল। ওটামেন্ডি গোলের সহজ সুযোগ নষ্ট না করলে সাতাশ মিনিটেই লিড নিয়ে নিতে পারত আর্জেন্টিনা। বিরতির আগেই দুরন্ত গোলে মেসিদের এগিয়ে দেন হিগুয়েন। তবে আর্জেন্টিনার জয় অনেকটাই ঢাকা পড়ে যায় মেসির চোটে। কোমরে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনীয় সুপারস্টারকে। টানা ছয় ম্যাচে অপরাজিত থেকে কোপায় নামছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা শিবিরে মেসির চোট আশঙ্কা। হন্ডুরাসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে কোমরে চোট পেয়ে মাঠ ছাড়তে হল বিশ্বফুটবলের সেরা তারকাকে। চোট পাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে তুলে নেন কোচ জেরার্ড মার্টিনো। দ্রুত CT স্ক্যান করা হয় চোটের জায়গায়। চোট গুরুতর না হলেও মেসির কোমর আর পাঁজরে চোট রয়েছে। তাই বলাই যায় চিলির বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ঘোরতর অনিশ্চিত L M 10। খেলার পর সাংবাদিক সম্মেলনে এসে জেরার্ডো মার্টিনোও মেসির চোট নিয়ে তাঁর উদ্বেগের কথা জানিয়ে দেন।

অন্যদিকে লুই সুয়ারেজকে ছাড়াই কোপার প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে জিতল উরুগুয়ে। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোকে তিন-এক হারিয়ে নিজেদের শক্তি বুঝিয়ে দিল লাতিন আমেরিকা ফুটবলের এই সুপার পাওয়ার। সুয়ারেজের অনুপস্থিতিতে জোড়া গোল করে উরুগুয়ের জয়ের নায়ক এডিলসন ক্যাভানি। খেলা শুরুর সাত মিনিটেই মধ্যেই পিছিয়ে পড়তে হয় সুয়ারেজহীন উরুগুয়েকে। তবে প্রথমার্ধে ক্যাভানির জোড়া গোলে ম্যাচে ঝাঁকিয়ে বসে অস্কার ট্যাবারেজের দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ভ্যাসিনোর গোল  উরুগুয়ের জয় নিশ্চিত করে দেয়। পাঁচই জুন কোপা আমেরিকার প্রথম ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে উরুগুয়ে।

.