ফর্মুলা ওয়ানের আকাশে তারা খসতে চলেছে!

ফর্মুলা ওয়ান বিশ্ব তোলপাড়। আসলে গতির শ্রেষ্ঠ এই খেলায় কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের মার্সিডিজ দল থেকে সরে দাঁড়ানোয় ফর্মুলা ওয়ান বিশ্ব তোলপাড়। জল্পনা উঠতে শুরু করেছে আর হয়তো শ্যুমাখারকে ফর্মুলা ওয়ানে খেলতে দেখা যাবে না। ফর্মুলা ওয়ানের সফলতম এই ড্রাইভার ২০১০ সালে ৪১ বছর বয়েসে কামব্যাক করেছিলেন মার্সিডিজ দলের হয়ে।

Updated By: Sep 28, 2012, 08:18 PM IST

ফর্মুলা ওয়ান বিশ্ব তোলপাড়। আসলে গতির শ্রেষ্ঠ এই খেলায় কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের মার্সিডিজ দল থেকে সরে দাঁড়ানোয় ফর্মুলা ওয়ান বিশ্ব তোলপাড়। জল্পনা উঠতে শুরু করেছে আর হয়তো শ্যুমাখারকে ফর্মুলা ওয়ানে খেলতে দেখা যাবে না। ফর্মুলা ওয়ানের সফলতম এই ড্রাইভার ২০১০ সালে ৪১ বছর বয়েসে কামব্যাক করেছিলেন মার্সিডিজ দলের হয়ে। সেই মার্সিডিজকেই গুডবাই জানাচ্ছেন শ্যুমাখার। আগামী বছর থেকে আর মার্সিডিজের হয়ে স্টিয়ারিং ধরবেন না জার্মানির কিংবদন্তি এই ড্রাইভার। ২০১৩ সাল থেকে তাঁর জায়গায় মার্সিডিজ দলে আসছেন আরেক তারকা লুইস হ্যামিলটন। ব্রিটিশ হ্যামিলটনের সঙ্গে তিন বছরের চুক্তি করল মার্সিডিজ।
মার্সিডিজ ছাড়ার পর শ্যুমাখারকে আর কখনও ফর্মুলা ওয়ানে দেখা যাবে কিনা তা নিয়ে উঠছে প্রশ্ন। সাতবার ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নশিপ জেতার পর অবসর নিয়ে ছিলেন তিনি। এরপর অবসর ভেঙে ফিরে এসে সেভাবে তাঁকে স্বমহিমায় পাওয়া যায়নি। কামব্যাক করার পর যতবার শ্যুমি ব্যর্থ হয়েছেন, ততবারই মনে হয়েছে এবার তিনি জ্বলে উঠবেন। কিন্তু সেটা আর হয়নি। তাঁর ভক্তদের সেটাই একটু আফশোস থেকে গেল।

.