কেন বিরাটদের গ্রেডে নেই Jadeja! হতবাক Vaughan, এক হাত নিলেন BCCI কে

গ্রেড 'এ' প্লাসে টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার ও বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডার রবীন্দ্র জাদেজার নামও থাকা উচিত ছিল! এমনটাই মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

Updated By: Apr 17, 2021, 03:52 PM IST
কেন বিরাটদের গ্রেডে নেই Jadeja! হতবাক Vaughan, এক হাত নিলেন BCCI কে

নিজস্ব প্রতিবেদন: দিন দুয়েক আগে বিসিসিআই ( BCCI ) ভারতীয় পুরুষ দলের বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে যে, গ্রেড 'এ' প্লাস (Grade A+) ক্যাটাগরিতে রয়েছেন শুধুই তিন ক্রিকেটার। রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli), রোহতি শর্মা (Rohit Sharma) ও জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। এই তিনজন ছাড়া আর কেউ ঠাঁই পাননি এই তালিকায়। 

গ্রেড 'এ' প্লাস ক্যাটাগরির ক্রিকেটাররা বোর্ডের থেকে বেতন বাবদ বছরে ৭ কোটি টাকা পেয়ে থাকেন। এরপর রয়েছে গ্রেড 'এ' ও গ্রেড 'বি'। এই তালিকাভুক্ত ক্রিকেটাররা বোর্ডের থেকে পান যথাক্রমে ৫ ও ৩ কোটি টাকা। গ্রেড 'এ' প্লাসে টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার ও বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) নামও থাকা উচিত ছিল! এমনটাই মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan)। জাদেজার নাম বিরাটদের সঙ্গে দেখতে না পেয়ে ক্ষোভ উগরে দিলেন জাড্ডু। ভন ট্যুইট করে বললেন, "এটা অপমানজনক...জাদেজার নামটা বিরাটের পিছনেই থাকা উচিত ছিল"।

ভনের সঙ্গে একমত প্রাক্তন জাতীয় দলের নির্বাচক এমএসকে প্রসাদ (MSK Prasad)। তিনি ক্রিকবাজ-কে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, "জাদেজা প্রকৃত পক্ষেই  গ্রেড 'এ' প্লাসে থাকার যোগ্য দাবিদার। ও সব ফর্ম্য়াটে খেলে এবং ওর আইসিসি র‍্যাঙ্কিংও ভাল। আমি বুঝতে পারলাম না কেন গ্রেড 'এ' প্লাসের জন্য ওকে ভাবা হল না। ভবিষ্য়তে আমি ঋষভ পন্থকেও গ্রেড 'এ' প্লাসে দেখতে পাচ্ছি। ওকে উপেক্ষা করা কঠিন হয়ে যাবে। জাদেজা এবং পন্থ দ্রুত গ্রেড 'এ' প্লাসে চলে আসবে।"

গ্রেড 'এ'( ৫ কোটি):  আর অশ্বিন (R Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), শিখর ধাওয়ান (Shikhar Dhawan), কেএল রাহুল (KL Rahul), মহম্মদ শামি (Mohammed Shami), ইশান্ত শর্মা (Ishant Sharma), ঋষভ পন্থ (Rishabh Pant), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)

গ্রেড 'বি' (৩ কোটি): ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), উমেশ যাদব (Umesh Yadav), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), শার্দূল ঠাকুর (Shardul Thakur), ও মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)

গ্রেড 'সি' (১ কোটি): কুলদীপ যাদব (Kuldeep Yadav), নবদীপ সাইনি (Navdeep Saini), দীপক চাহার (Deepak Chahar), শুভমান গিল (Shubman Gill), হনুমা বিহারী (Hanuma Vihari), অক্ষর প্যাটেল (Axar Patel), শ্রেয়স আয়ার (Shreyas Iyer), ওয়াশিংটন সুন্দর (Washington Sundar), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), ও মহম্মদ সিরাজ (Mohammed Siraj)