ম্যারাথন জেরার পর মুক্তি পেলেন মিশেল প্লাতিনি!

এই নিয়ে নানা প্রশ্নের উত্তর আমি আগেও দিয়েছি।

Updated By: Jun 20, 2019, 10:16 AM IST
ম্যারাথন জেরার পর মুক্তি পেলেন মিশেল প্লাতিনি!

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ! টানা বারো ঘণ্টা জেরার পর অবশেষে মুক্ত হলেন মিশেল প্লাতিনি। কাতারকে ২০২২ সালের ফিফা ফুটবল বিশ্বকাপ বেআইনিভাবে 'উপহার' দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় প্রাক্তন উয়েফা প্রেসিডেন্ট ও কিংবদন্তি ফরাসি ফুটবলার মিশেল প্লাতিনিকে। কাতারকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাইয়ে দেওয়া এবং দুর্নীতির অভিযোগে প্লাতিনিকে গ্রেফতার করে ফরাসি পুলিসের দুর্নীতিদমন শাখা।

সূত্রের খবর, ফিফার ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন ফিফার টুর্নামেন্ট বন্টনে নানা দূর্নীতি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় দীর্ঘক্ষণ। ২০২২ সালে কাতার বিশ্বকাপ পাওয়ার ব্যাপারে কতটা হাত ছিল প্লাতিনির সে বিষয়েও তাঁর কাছে জানতে চাওয়া হয়। ম্যারাথান জেরার পর বেরিয়ে এসে বিরক্ত প্লাতিনি জানান, "কেন আমাকে ডাকা হয়েছিল, তা আমি নিজেই জানি না। গোটা বিষয়টি আমাকে খুব আঘাত করেছে। এই নিয়ে নানা প্রশ্নের উত্তর আমি আগেও দিয়েছি।"

আরও পড়ুন - Copa America 2019: মেসির গোল আর আরমানির পেনাল্টি সেভ! কোনও রকমে হার বাঁচাল আর্জেন্টিনা

২০২২ সালের ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারে। অভিযোগ, ২০১৪ সালে বেশ কয়েকবার কাতার ফুটবল ফেডারেশনের কর্তাদের সঙ্গে দেখা করেন প্লাতিনি। এরপর ভোটাভুটির সময় কাতারের পক্ষে ভোট দেন তিনি। কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে শুরু থেকেই নানা বিতর্ক চলছে। অভিযোগ ঘুষ নিয়ে কাতারকে বিশ্বকাপ আয়োজনের সুযোগ করে দেওয়ার ক্ষেত্রে প্লাতিনির বড় ভূমিকা নেন। সেই বিষয়েই ফরাসি পুলিসের দুর্নীতিদমন শাখা জিজ্ঞাসাবাদ করে প্লাতিনিকে।

.