বিশেষ মানুষের দেওয়া এই ব্যাটেই করেছিলেন বিশ্ব রেকর্ড, সাক্ষী ছিল ইডেন, নস্ট্যালজিক Mohammad Azharuddin

১৯৮৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টেস্ট অভিষেক করেই বিশ্ব রেকর্ড করেছিলেন আজহারউদ্দিন। 

Updated By: May 22, 2021, 09:46 PM IST
বিশেষ মানুষের দেওয়া এই ব্যাটেই করেছিলেন বিশ্ব রেকর্ড, সাক্ষী ছিল ইডেন, নস্ট্যালজিক Mohammad Azharuddin

নিজস্ব প্রতিবেদন: ভারতের ক্রিকেট ইতিহাসে মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) নিজেই একটা অধ্যায়। অসাধারণ অধিনায়কের পাশাপাশি ছিলেন একজন বিশ্বমানের স্টাইলিশ ব্যাটসম্যান। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Hyderabad Cricket Association president) সভাপতি ফিরে গেলেন কেরিয়ারের শুরুর দিনে। আজহারউদ্দিন টুইট পোস্টে ফ্যানেদের করে দিলেন নস্ট্যালজিক।

১৯৮৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টেস্ট অভিষেক করেই বিশ্ব রেকর্ড করেছিলেন আজহারউদ্দিন। পরপর তিন টেস্টে তিনি শতরান হাঁকান। কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথম টেস্টে আজহার করেছিলেন ১১০ রান। এরপর চেন্নাই টেস্টে তিনি করেন ৪৮ ও ১০৫। ফের কানপুরে তাঁর কেরিয়ারের তৃতীয় টেস্টে গিয়ে ১২২ ও অপরাজিত ৫৪। আজহারের এই রেকর্ড আজও অক্ষত। 

শনিবার আজহার টুইটারে অভিষেক টেস্ট সিরিজ খেলা ব্যাটের ছবি শেয়ার করে বলেন, "এই ব্যাটেই আমি আমার প্রথম তিন টেস্টে পরপর তিনটি সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড করেছিলাম ৮৪-৮৫ মরসুমে। ওই বছর আমি ৮০০-র বেশি রান করেছিলাম। আমার পিতামহ এই ব্যাটটি বেছে দিয়েছিলেন।" কলকাতায় টেস্ট অভিষেকের মাত্র ৪৫ মিনিট আগে আজহারউদ্দিন জানতে পেরেছিলেন যে, সুনীল গাভাস্করের টিমে তিনি খেলার সুযোগ পাচ্ছেন। ২১ বছরের যুবক জাতীয় দলের নির্বাচক চাঁদু বোর্দের আস্থার সুনাম রেখেছিলেন।

.