Mohammed Siraj | Asia Cup 2023 Final: সিকন্দর সিরাজ! ৫০ রানে শেষ শ্রীলঙ্কা

Mohammed Siraj picks 4 wickets in an over, becomes 4th fastest Indian to pick 50 ODI wickets: মহম্মদ সিরাজের আগুনে বোলিংয়ে ছারখার শ্রীলঙ্কা। ৫০ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা।  

Updated By: Sep 17, 2023, 05:54 PM IST
Mohammed Siraj | Asia Cup 2023 Final: সিকন্দর সিরাজ! ৫০ রানে শেষ শ্রীলঙ্কা
উইকেট নেওয়ার পর সিরাজের উচ্ছ্বাস। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে (R.Premadasa Stadium, Colombo) মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা (IND VS SL | Asia Cup 2023 Final)। আর এই ম্য়াচে টস জিতে প্রথমে ব্যাট করছে শ্রীলঙ্কা। কিন্তু দাসুন শনাকাদের (Dasun Shanaka) কাপ জয়ের স্বপ্নে কার্যত জল ঢেলে দিলেন ভারতের তারকা পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ২৯ বছরের ডান হাতি পেসার আগুন ঝলসালেন বল হাতে। একাই তুলে নিলেন ছয় উইকেট। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে গেল মাত্র ৫০ রানে। হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) নিলেন তিন উইকেট। এক উইকেট জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। সিরাজ একাই নিয়ে ফেললেন ছয় উইকেট। এদিন সিরাজের নিঁখুত লাইন-লেন্থ ও সুইংয়ের মিশেলে হামাগুড়ি দিল শ্রীলঙ্কার টপ থেকে মিডল অর্ডার। পাথুম নিশঙ্কা (২), সাদিরা সামারাউইকরামা (০), চরিথ আশালঙ্কা (০), ধনঞ্জয় ডি সিলভা (৪) ও দাসুন শনাকা (০) সিরাজের শিকার হয়েছেন।

আরও পড়ুন: Asia Cup 2023 Final: মাঠে পা দিয়েই মাইলস্টোন রোহিতের! সচিনকে ছাপিয়ে ধোনিকে ছোঁওয়ার অপেক্ষা...

সিরাজ চতুর্থ দ্রুততম ভারতীয় হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড করে ফেললেন। সিরাজই প্রথম ভারতীয় যিনি চার উইকেট নিলেন এক ওভারে। এর পাশাপাশি সিরাজ দ্রুততম বোলার হিসেবে পঞ্চাশ ওভারের ফরম্যাটে ৫ উইকেট নিলেন। তাঁর লাগল মাত্র ১৬টি বল। এর আগে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার কিংবদন্তি চামিণ্ডা ভাসের। সিরাজ প্রথম ভারতীয় বোলার হিসেবে এশিয়া কাপের ফাইনালে নিলেন ৫ উইকেট। অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে কোনও মেজর টুর্নামেন্টের ফাইনালে নিলেন ছয় উইকেট। কুম্বলে ১৯৯৩ সালে সিএবি জুবিলি টুর্নামেন্টের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিয়েছিলেন ছয় উইকেট। একথা বলার অপেক্ষা রাখে না যে, সিরাজের দাপটে ভারতের অষ্টম এশিয়া কাপ কার্যত সময়ের অপেক্ষা।

আরও পড়ুন: WATCH: 'এভাবে হবে না', শুভমনের উপর চরম বিরক্ত রোহিত! ফাঁস হয়ে গেল ভিডিয়ো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.