মেসি, নেইমারদের হারালেন অখ্যাত ফায়াজ সুবরি

পুসকাস অ্যাওয়ার্ডে মেসি, নেইমারদের হারিয়ে দিলেন অখ্যাত মালয়েশিয়ার ফুটবলার ফায়াজ সুবরি। তাঁর ফ্রি-কিক থেকে করা গোলটির সঙ্গে তুলনা করা হচ্ছে সাতানব্বইয়ের রবার্তো কার্লোসের করা গোলের সঙ্গে।

Updated By: Dec 3, 2016, 11:23 PM IST
মেসি, নেইমারদের হারালেন অখ্যাত ফায়াজ সুবরি

ওয়েব ডেস্ক: পুসকাস অ্যাওয়ার্ডে মেসি, নেইমারদের হারিয়ে দিলেন অখ্যাত মালয়েশিয়ার ফুটবলার ফায়াজ সুবরি। তাঁর ফ্রি-কিক থেকে করা গোলটির সঙ্গে তুলনা করা হচ্ছে সাতানব্বইয়ের রবার্তো কার্লোসের করা গোলের সঙ্গে।

মেসি, নেইমারের মত তারকাদের টেক্কা দিলেন মালয়েশিয়ার অখ্যাত উনত্রিশ বছরের ফায়াজ সুবরি। ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের জন্য চূড়ান্ত লড়াইয়ে জায়গা করে নিল সুববির ওয়ান্ডার গোল। বছরের সেরা গোলকে স্বীকৃতি জানায় ফিফা। দুহাজার পনেরোর সেপ্টেম্বর মাস থেকে চলতি বছরের সেপ্টেম্বর মাসের মধ্যে বিশ্ব ফুটবলে হওয়া হাজারো গোলের মধ্যে থেকে তিনটে গোলকে শর্টলিস্ট করা হয়েছে। সেখানে আছে মালয়েশিয়ান সুপার লিগে করা সুববির এই ওয়ান্ডার ফ্রিকিক। যেখানে একশো পনেরো ফিট দূর থেকে গোল করে বিশ্বফুটবলে তাক লাগিয়ে দিয়েছিলেন পেনাংয়ের এই ফুটবলার।

আরও পড়ুন- কেরিয়ারে সবথেকে বেশি সমস্যা হত কোন বোলারকে খেলতে, জানালেন স্বয়ং সচিন

ইতি মধ্যেই ফুটবল বিশ্বে  ১৯৯৭ সালে ব্রাজিলের বিশ্বকাপার রবার্তো কার্লোসের দুরন্ত ফ্রি-কিকটির  তুলনা হচ্ছে সুববির গোলটি। তরুণ সুববির সঙ্গে সেরা গোলের লড়াইয়ে আছেন ব্রাজিলের মার্লোন আর ভেনেজুয়েলার মহিলা ফুটবলার স্টিফেন রোচে।

আরও পড়ুন যুবির বিয়ের কেন্দ্রবিন্দুতে উঠে এলেন কিনা জাহির খান!

.