মোহনবাগান ঘুরে দাঁড়াল বাঘের মত, নৌকার ধাক্কায় রন্টিরা কুপোকাত্‍, বাগানের চারে ক্রিস্টোফারের জোড়া গোল

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়াল মোহনবাগান। আরও একবার কঠিন সময়ে বাজিমাত করলেন করিম বেঞ্চিরিফা। ইউনাইটেড স্পোর্টসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল সবুজ-মেরুন।

Updated By: Dec 6, 2013, 08:47 PM IST

মোহনবাগান (৪) ইউনাইটেড স্পোর্টস (০)
(ক্রিস্টোফার-২, ওডাফা, রাম মালিক)

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়াল মোহনবাগান। আরও একবার কঠিন সময়ে বাজিমাত করলেন করিম বেঞ্চিরিফা। ইউনাইটেড স্পোর্টসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল সবুজ-মেরুন।

২০০৭ সাত সালের পর আই লিগে ইউনাইটেড স্পোর্টসকে হারাল মোহনবাগান। শুক্রবারের ম্যাচে খারাপ ফল হলেই চাকরি যেতে পারত মরোক্কান করিমের। মরণবাঁচন ম্যাচে এলকোকে টেক্কা দিলেন তিনি। নিজের অভিষেক ম্যাচেই করিমকে স্বস্তি দিল ক্রিস্টোফারের জোড়া গোল। এবারের আই লিগে প্রথম গোল করলেন অধিনায়ক ওডাফা। নাইজেরীয় স্ট্রাইকারকে পেছন থেকে খেলিয়ে বাজিমাত করেন করিম।

ওডাফার পাস থেকেই ডান পায়ের দুরন্ত শটে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন ক্রিস্টোফার। বিরতির আগে ওডাফার পাস থেকেই ব্যবধান বাড়ান পিয়ারলেস থেকে সবুজ-মেরুনে যোগ দেওয়া ক্রিস্টোফার।

সবুজ-মেরুনে নিজের প্রথম ম্যাচেই ক্রিস্টোফার বুঝিয়ে দিলেন যে তাঁকে দলে নিয়ে ভুল করেননি মোহনবাগান টিম ম্যানেজমেন্ট।গোটা মরসুমে ফ্লপ কাতসুমি দুরন্ত খেলেন মোহনবাগান মাঝমাঠে।মাঝমাঠের মতই উজ্জ্বল ছিল সবুজ-মেরুন ডিফেন্সেও। গোটা ম্যাচে কার্যত কিছুই করতে পারেননি র‍্যান্টি আর এরিক জুটি।দ্বিতীয়ার্ধে কাতসুমির পাস থেকে মোহনবাগানের হয়ে তৃতীয় গোলটি করেন রাম মালিক।

চলতি আই লিগে রাম মালিকের এটা প্রথম গোল। অবশেষে নিজের গোলখরা কাটান ওডাফাও। রাম মালিকর ক্রশ থেকে ফাঁকা গোলে গোল করে আই লিগে নিজের প্রথম গোল করেন নাইজেরীয় গোলমেশিন। গোলের পর ওডাফার বডি ল্যাঙ্গুয়েজই বলে দিচ্ছিল কতটা চাপমুক্ত হলেন তিনি। ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়, প্রথম ম্যাচেই ক্রিস্টোফারের জোড়া গোল আর ওডাফার গোলে ফেরা-শনিবার সবুজ বাগানে সত্যিই বসন্ত।

.