RG Kar Incident: মুখ্যমন্ত্রীর পদত্যাগ? বড় ঘোষণা তিন প্রধানের!

 আর জি কর কাণ্ডের আবহে কলকাতা থেকে সরে গিয়েছিল ডুরান্ড কাপের ডার্বি। যার জেরে গত রবিবার সোচ্চার হয়ে প্রতিবাদে নেমেছিলেন তিন প্রধানের সমর্থকেরা। যেখানে দেখা গিয়েছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবেকে। যদিও তিন প্রধানের কর্তারা কেউ ছিলেন না। সেই বিক্ষোভ প্রতিবাদে। যা নিয়ে প্রশ্ন উঠেছিল। মঙ্গলবার নিজেদের অবস্থান স্পষ্ট করল তিন প্রধান।

Updated By: Aug 20, 2024, 11:52 PM IST
RG Kar Incident: মুখ্যমন্ত্রীর পদত্যাগ? বড় ঘোষণা তিন প্রধানের!

দেবাঞ্জন বন্দ্য়োপাধ্য়ায়: আর জি কর কাণ্ডের আবহে কলকাতায় ডুরান্ড কাপের বাকি ম্যাচ অনিশ্চিত হয়ে পড়ছিল। এই পরিস্থিতিতে মঙ্গলবার কলকাতার ক্রীড়া সাংবাদিক তাঁবুতে তিন প্রধানের কর্তারা প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনাল কলকাতাতেই হওয়ার ব্যাপারে তাঁদের আশার কথা জানালেন। একইসঙ্গে তারা জানিয়ে দিলেন যে সমর্থকদের পাশে থাকলেও মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিকে তারা কোনভাবেই সমর্থন করছেন না।

আরও পড়ুন:  Sourav Ganguly: আরজি কর-কাণ্ডে তুমুল কটাক্ষের শিকার, বুধবার জোড়া প্রতিবাদ মিছিলে সৌরভ...

উল্লেখ্য, আর জি কর কাণ্ডের আবহে কলকাতা থেকে সরে গিয়েছিল ডুরান্ড কাপের ডার্বি। যার জেরে গত রবিবার সোচ্চার হয়ে প্রতিবাদে নেমেছিলেন তিন প্রধানের সমর্থকেরা। যেখানে দেখা গিয়েছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবেকে। যদিও তিন প্রধানের কর্তারা কেউ ছিলেন না। সেই বিক্ষোভ প্রতিবাদে। যা নিয়ে প্রশ্ন উঠেছিল। মঙ্গলবার নিজেদের অবস্থান স্পষ্ট করল তিন প্রধান। ক্রীড়া সাংবাদিক ক্লাবে নিজেদের অবস্থান স্পষ্ট করতে হাজির ছিলেন তিন বড় ক্লাবের সচিব রূপক সাহা, দেবাশিস দত্ত ও ইশতিয়াক আহমেদ। ছিলেন লাল-হলুদের অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকারও। তিন প্রধানের সব কর্তাই চান বিচার।

 মহমেডান ক্লাবের সচিব ইশতিয়াক আহমেদ বলেন, "সমর্থকদের পাশে সব সময় রয়েছি আমরা। সমর্থকরা সেদিন যে দাবি করেছিলেন যে তারা কলকাতায় ডুরান্ড কাপের প্রত্যাবর্তন চায়। তার জন্য আমরা পদক্ষেপ করছি কিন্তু একই সঙ্গে এটাও জানিয়ে দিতে চাই ওই মিছিল থেকেই স্লোগান উঠেছিল মুখ্যমন্ত্রীর পদত্যাগের ব্যাপারে যা আমরা একদমই সমর্থন করি না'।"

বৈঠকে হাজির ছিলেন মোহনবাগান ক্লাবের সচিব দেবাশিস দত্ত। তিনি বলেন "ডুরান্ডের ডার্বি যে সরবে সে ব্যাপারে প্রশাসনের সঙ্গে ডুরান্ডের আয়োজকদের কথা হয়েছিল। ক্লাবের সঙ্গে নয় যে কারণে এ ব্যাপারে আমাদের কিছু করণীয় ছিল না'। ইস্টবেঙ্গল ক্লাবের সচিব রূপক সাহার কথায়, "এই সাংবাদিক সম্মেলন অভিনব তার কারণ কখনও এর আগে ৩ ক্লাব একসঙ্গে বসে একটি বিশেষ ইস্যুতে সাংবাদিক সম্মেলন করেনি। আমরা সকলেই চাই কলকাতা ময়দানে আবার ফেরত আসুক ফুটবল। সমর্থকদের আবেগকে আমরা সম্মান করি'। 

লাল হলুদের শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেছেন,  "গোটা দেশ আরজি করে ঘটে যাওয়া এই ঘৃণ্য কাণ্ডের বিচার চাইছে আমরাও নির্যাতিতার সঙ্গে যে অপরাধ হয়েছে তার দৃষ্টান্তমূলক সাজা চাই। কিন্তু কোনও মতেই প্রশাসনিক ব্যাপারেও মাথা গলানোর ইচ্ছা নেই। ময়দানে ফুটবল ফেরাতে আমরা সবাই সক্রিয় । আমরা সবাই চাই ডুরান্ডের সেমিফাইনাল এবং ফাইনাল কলকাতায় ফেরত আসুক । তার জন্য সব রকমের পদক্ষেপ করবে কলকাতা তিন ক্লাব।" বৈঠকে হাজির চার কর্তাই জানিয়েছেন, তারা চান বিচার ও ডুরান্ডের প্রত্যাবর্তন। আপাতত সেই আশাতেই ময়দানে চোখ ফুটবলপ্রেমীদের।

আরও পড়ুন:  Powerlifting: 'শুধু একবার অলিম্পিক্সে আসতে দিন, এক ইভেন্ট থেকেই পদকের সংখ্যা হবে কম করে ৪ থেকে ৫'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.