বিদেশি বাছাইয়ে বাগান এখন 'হ য ব র ল'

হয় অনাবৃষ্টি। নয় অতিবৃষ্টি। বিদেশি ফুটবলার বাছাই নিয়ে এখন এই অবস্থায় মোহনবাগান। মরশুমের শুরুতে আর্থিক সমস্যার কারণে বিদেশি ফুটবলার আনা নিয়েই তীব্র সমস্যায় ছিল সবুজমেরুন। আর এখন প্রতিদিনই নতুন নতুন বিদেশি আসছেন। কেউ ট্রায়ালে। কেউ বা আবার চুক্তি করে। পরিস্থিতি যা তাতে এখন না আইনি সমস্যায় পড়তে হয় শতাব্দী প্রাচীন এই ক্লাবকে। এক বছরের চুক্তিতে ইতিমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন কাতসুমি। সোমবার সকালে শহরে এসে পৌছেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গুস্তাভো। তার সঙ্গে চুক্তি সারা কর্তাদের। 

Updated By: Jul 28, 2015, 03:27 PM IST
বিদেশি বাছাইয়ে বাগান এখন 'হ য ব র ল'
ছবি-মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব

ব্যুরো: হয় অনাবৃষ্টি। নয় অতিবৃষ্টি। বিদেশি ফুটবলার বাছাই নিয়ে এখন এই অবস্থায় মোহনবাগান। মরশুমের শুরুতে আর্থিক সমস্যার কারণে বিদেশি ফুটবলার আনা নিয়েই তীব্র সমস্যায় ছিল সবুজমেরুন। আর এখন প্রতিদিনই নতুন নতুন বিদেশি আসছেন। কেউ ট্রায়ালে। কেউ বা আবার চুক্তি করে। পরিস্থিতি যা তাতে এখন না আইনি সমস্যায় পড়তে হয় শতাব্দী প্রাচীন এই ক্লাবকে। এক বছরের চুক্তিতে ইতিমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন কাতসুমি। সোমবার সকালে শহরে এসে পৌছেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গুস্তাভো। তার সঙ্গে চুক্তি সারা কর্তাদের। 

আইএসএলের পর নেওয়া হবে বলে ইতিমধ্যে সোনি নর্ডির কাছে পাঁচ মাসের চুক্তির কাগজ পাঠানো হয়েছে। সোনির শর্ত অনুযায়ী তাঁর জাতীয় দলের সতীর্থ ডিফেন্ডার জুডেলিন আভিস্কাকেও চুক্তিপত্র পাঠিয়েছে বাগান। চুক্তি করা হয়েছে হন্ডুরাসের বিশ্বকাপার ওয়েলকামের সঙ্গেও। বিদেশিদের এই লম্বা তালিকা এখানেই শেষ নয়। মোহনবাগানে ট্রায়াল দিতে এসেছেন ডিফেন্ডার কেনিথ এহিস ও স্ট্রাইকার স্যামুয়েল ইবোয়া। তাই ডিফেন্স ও স্ট্রাইকিং লাইন মোহনবাগানে এখন তিনজন করে বিদেশি। সঙ্গে মাঝমাঠে কাতসুমি। এই সাতজনের মধ্যে আবার পাঁচজন ইতিমধ্যেই চুক্তিপত্র পেয়ে গেছেন। 

যদি ধরেও নেওয়া হয় সোনি আই লিগের সময় আসবেন, তাহলে ঘরোয়া লিগের জন্য ইতিমধ্যেই চারজন চুক্তিবদ্ধ বিদেশি রয়েছে বাগানের। সেক্ষেত্রে দুজন বিদেশি ডিফেন্ডার নিয়েও লিগে খেলতে হতে পারে বাগানকে। আবার কাউকে বাতিল করতে গেলে চুক্তিভঙ্গের অভিযোগ উঠবে মোহনবাগানের বিরুদ্ধে। সবমিলিয়ে বিদেশি ইস্যুতে বাগানে হযবরল অবস্থা।

.