Mohun Bagan Super Giant: দিমি ধামাকায় ১০ জনের ওড়িশাকে গোলের মালা মোহনবাগানের

Mohun Bagan Super Giant Beats Odisha FC 4-0 In AFC Cup: দিমিত্রি পেত্রাতোস জ্বলে উঠলেন কলিঙ্গ স্টেডিয়ামে। করলেন জোড়া গোল। মোহনবাগান গোলের মালা পরাল ওড়িশাকে।  

Updated By: Sep 19, 2023, 09:49 PM IST
Mohun Bagan Super Giant: দিমি ধামাকায় ১০ জনের ওড়িশাকে গোলের মালা মোহনবাগানের
ম্যাচের নায়ক দিমিত্রি পেত্রাতোস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে মোহনবাগান সুপার জায়ান্ট ৪-০ গোলে উড়িয়ে দিল ঘরের দল ওড়িশা এফসিকে (Odisha FC vs Mohun Bagan Super Giant )। মঙ্গলবার অর্থাৎ আজ এএফসি কাপের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে, জুয়ান ফেরান্দোর শিষ্যরা যে খেলাটা খেললেন, তা তাঁদের শুধুই এএফসি নয়, আইএসএল অভিযান (ISL 2023-24) শুরুর আগেও বিরাট আত্মবিশ্বাসী করে দিল। এককথায় মেরিনার্সের ক্লিনিক্যাল পারফরম্যান্সের সামনে সার্জিও লোবেরার শিষ্যরা এদিন মুখ তুলতে পারলে না। ম্যাচের আগে বলা হয়েছিল যে, দুই স্প্যানিশ কোচের লড়াই দেখবে ওড়িশা। কিন্তু কার্যত একাই মাথায় খেলা খেলে দিলেন ফেরান্দো। গোড়ালিতে চোটের জন্য শুভাশিস বসু খেলতে পারবেন না বলেই মনে করা হয়েছিল। কিন্তু এদিন শুভাশিসকে প্রথম থেকেই খেলালেন ফেরান্দো। এদিন প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য। তবে বিরতির আগেই বিরাট চাপে পড়ে গিয়েছিল ওড়িশা। কারণ ডিফেন্ডার সেরিগনে ফল জোড়া হলুদ কার্ডে দেখে মাঠ থেকে বেরিয়ে যান। এরপরই ১০ জনে হয়ে যায় লোবেরার শিষ্যরা।

আরও পড়ুন: Indian Football Team: ভারতের সঙ্গে ছেলেখেলা চিনের, সুনীলরা খেলেন পাঁচ গোল!

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মোহনবাগান খেলার গিয়ার বদলে ফেলে। বিরতির পর ম্যাচ শুরু হতেই গোল পেয়ে যায় মোহনবাগান। বুমোস গোলের রাস্তাটা করে দিয়েছিলেন, সেখান থেকে আব্দুল সাহাল সামাদ ডান পোস্টের কোনাকুনি বল জড়িয়ে দেন জালে। সাহাল গোলের খাতা খুলে দেন। এরপর আসতে থাকে একের পর এক গোল। ওড়িশা কার্যত হারিয়ে যায় ম্যাচ থেকে। ৫৫ মিনিটে আর্মান্দো সাদিকুকে তুলে জেসন কামিংসকে নামান ফেরান্দো। ম্যাচের ৬৮ মিনিটে ফের গোল পেয়ে যেতে পারতেন সামাদ। তাঁর দূরপাল্লার শট ওড়িশার গোলরক্ষকের হাতে লেগে রিবাউন্ড হয়। দিমিত্র শুধু ট্যাপ করে স্কোরলাইন ২-০ করে দেন। সাহাল-শুভাশিসকে তুলে কোলাসো-মার্টিন্সকে নামান ফেরান্দো। মাঠে নামার মিনিট ছয়েকের মধ্যে কোলাসো গোল করে দেন। মনবীরের ঠিকানা লেখা ক্রস থেকে হেড করে জাল বলে জড়িয়ে দেন কোলাসো। এরপর আর ঘুরে দাঁড়ানোর জায়গায় ছিল না ওড়িশা। ৮১ মিনিটে ওড়িশার হতশ্রী ডিফেন্সের সুযোগ নিয়ে ফের দিমিত্রি গোল করেন। আর এই গোলই ওড়িশার কফিনে শেষ পেরেক পুঁতে দেয়।

আরও পড়ুন: এই তিন দলই আইএসএলে দেবে বেগ! ভবিষ্যদ্বাণী ফেরান্দোর, আশিকের চোট নিয়ে এল মেগা আপডেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.