চ্যাম্পিয়ন্স ট্রফির পরই কি ধোনিকে সরিয়ে উইকেটের পিছনে রিশব পন্থ?

এবারের আইপিএলে একটি ম্যাচ ছাড়া সেভাবে ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। তাই অনেকেই প্রশ্নটা তুলতে শুরু করেছেন যে, ধোনিকে এবার মানে মানে করে সরিয়ে দিয়ে ভারতীয় দলে নিয়মিত সূযোগ দেওয়া হোক দেশের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান এবং উইকেট কিপার রিশব পন্থকে। বিশেষ করে পন্থ এবার আইপিএলেও দুর্দান্ত পারফর্ম করছেন। কিন্তু ক্রিকেটপ্রেমীদের কথায় তো আর কেউ দলে সূযোগ পান না। ক্রিকেটারদের দলে সূযোগ দেন নির্বাচকরা।

Updated By: May 9, 2017, 03:03 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফির পরই কি ধোনিকে সরিয়ে উইকেটের পিছনে রিশব পন্থ?

ওয়েব ডেস্ক: এবারের আইপিএলে একটি ম্যাচ ছাড়া সেভাবে ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। তাই অনেকেই প্রশ্নটা তুলতে শুরু করেছেন যে, ধোনিকে এবার মানে মানে করে সরিয়ে দিয়ে ভারতীয় দলে নিয়মিত সূযোগ দেওয়া হোক দেশের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান এবং উইকেট কিপার রিশব পন্থকে। বিশেষ করে পন্থ এবার আইপিএলেও দুর্দান্ত পারফর্ম করছেন। কিন্তু ক্রিকেটপ্রেমীদের কথায় তো আর কেউ দলে সূযোগ পান না। ক্রিকেটারদের দলে সূযোগ দেন নির্বাচকরা।

আরও পড়ুন জানেন গম্ভীরের বিচারে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে হার্ড হিটার কে?

ভারতীয় নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদকেও এই বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল। তখন এমএসকে প্রসাদ বলেন, 'ধোনির ব্যাটিং নিয়েই বেশি কথা হয়। গত ১৫ বছর ধরে ধোনি শুধু ভালো ব্যাটিংই করেনি। বিশ্বমানের উইকেট কিপিংও করেছে। গত ১৫ বছরে উইকেটের পিছনে ধোনির একটা দিনও খারাপ যায়নি। মাঠে ধোনির মতো কেউ থাকা মানে খুব ইতিবাচক দিক। ওই সবথেকে বেশি গাইড করতে পারবে বিরাটকে। আর যদি রিশবের কথা বলেন, তাহলে রিশবের সামনে দীর্ঘ কেরিয়ার পড়ে রয়েছে। ওর দিকে আমাদের নজর রয়েছে। খুবই প্রতিভাবান ক্রিকেটার। ওকে আরও ভালোভাবে বেড়ে উঠতে সাহায্য করাটাই আমাদের এখন একমাত্র কাজ। যাতে আগামিদিনে রিশব ভারতীয় ক্রিকেটে একজন সফল ক্রিকেটার হিসেবে পরিচিত হয়।' এমএসকে প্রসাদের এই কথা শুনেই বোঝা যাচ্ছে, রিশব পন্থের দিকে তাঁদের নজর রয়েছে ঠিকই। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই রিশব দাঁড়াবেন টিম ইন্ডিয়ার উইকেটের পিছনে এতটাও নয়। খুব বড় অঘটন না ঘটলে, আগামী বিশ্বকাপের পরই হয়তো ভারতীয় দলে পাকাপাকিভাবে আসবেন উইকেট কিপার রিশব পন্থ।

আরও পড়ুন  গম্ভীর কেন দলে নেই? কোহলির দিকে বিরাট আক্রমণ ক্রিকেটপ্রেমীদের