MS Dhoni, IPL 2022: ১২ বছর পর সেই এক ভুল! Captain Cool-এর ফাঁদে পা দিয়ে আউট Kieron Pollard

২০১০ আইপিএল-এর ফাইনালে ডিওয়াই পাতিল স্টেডিয়ামেই মুম্বইয়ের মুখোমুখি হয়েছিল চেন্নাই। সেবার পোলার্ডকে আউট করতে সুরেশ রায়নাকে বোলারের পিছনে যতটা সম্ভব সোজাসুজি লং-অফে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন ধোনি। 

Updated By: Apr 22, 2022, 03:58 PM IST
MS Dhoni, IPL 2022: ১২ বছর পর সেই এক ভুল! Captain Cool-এর ফাঁদে পা দিয়ে আউট Kieron Pollard
পোলার্ডের আউট হওয়ার সেই মুহূর্ত দেখছেন 'ক্যাপ্টেন কুল'। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: 'যার হয় না নয়ে। তার হবে না নব্বইয়ে।' বাংলার প্রবাদ কায়রন পোলার্ডের (Kieron Pollard) ক্ষেত্রে একেবারে খেটে যায়। ১২ বছর আগে একটা ভুল করেছিলেন। সেই ভুলের খেসারত তাঁকে আউট হয়ে দিতে হয়েছিল। এ বার সেই একই ভুল করে সাজঘরে ফিরলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) এই তারকা। কাকতালীয় ব্যাপার হল এ বারও 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ফাঁদে পা দিয়ে উইকেট দিয়ে এলেন এই ক্যারিবিয়ান। প্রতিপক্ষ সেই চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। এক যুগ আগের সেই স্মৃতিকে উসকে দেয় সোশ্যাল মিডিয়া। দুবার একইভাবে আউট হওয়ার সেই মুহূর্ত সোশ্যাল মিডিয়াতে মুহূর্তে ভাইরাল হয়ে যায়।  

বৃহস্পতিবার যেন ১২ বছর আগের সেই স্মৃতি ফিরে এল। ১৬.২ ওভারে পোলার্ডকে বল করার জন্য তৈরি হচ্ছিলেন মহেশ থিকশানা (Maheesh Theekshana)। ধোনি অধিনায়কত্ব না পোলার্ড ব্যাট করার সময় তাঁকে ফিল্ডিং সাজাতে দেখা যায়। এ বার তিনি শিবম দুবেকে (Shivam Dube) কার্যত আম্পায়ারের পিছনে ঠিক লং-অন বাউন্ডারিতে দাঁড় করিয়ে দেন। আর সেই ফাঁদে ধরা দিয়ে থিকসানার বলে দুবের হাতে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান পোলার্ড। 

দু'বারই ধোনির ফাঁদে পা দিয়ে পোলার্ড আউট মাঠ হতেই টুইটারে মজার মন্তব্য করলেন ওয়াসিম জাফর (Wasim Jaffer)। তিনি লিখেছেন, 'শিশুরা ১০ বছরের বেশি সময় ধরে একই নাপিতের কাছে চুল কাটে। প্রাপ্তবয়স্করা ১০ বছরের বেশি সময় ধরে একই ডিপি ব্যবহার করেন। আর কিংবদন্তিরা একই গেমপ্ল্যান আঁকড়ে থাকেন ১০ বছরেরও বেশি সময় ধরে।'

২০১০ আইপিএল-এর ফাইনালে ডিওয়াই পাতিল স্টেডিয়ামেই মুম্বইয়ের মুখোমুখি হয়েছিল চেন্নাই। সেবার পোলার্ডকে আউট করতে সুরেশ রায়নাকে বোলারের পিছনে যতটা সম্ভব সোজাসুজি লং-অফে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন ধোনি। মাঝে হেডেনকে ত্রিশ গজের বৃত্তের একেবারে প্রান্তে মিড-অফে দাঁড় করিয়েছিলেন। তিনি ছিলেন বোলারের একবারে পাশেই। শেষ পর্যন্ত অ্যালবি মর্কেলের বলে হেডেনের হাতে ক্যাচ তুলে ফিরে যান পোলার্ড।   

১২ বছর পরেও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এ বারও 'ক্যাপ্টেন কুল'-এর ক্ষুরধার মস্তিষ্কের কাছে হার মানলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। 

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: টুপি খুলে 'ফিনিশার'-এর সামনে মাথানত করলেন Ravindra Jadeja, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: 'ফিনিশার' শেষ পর্যন্ত থাকলে Mumbai হারবেই, বলে দিলেন Ravindra Jadeja

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.