MS Dhoni | IPL: ধোনির নেতৃত্বেই সর্বকালের সেরা দল! কিংবদন্তির '১৬' কলা যাপন ইয়েলো আর্মির

MS Dhoni named captain of IPL greatest all-time team: ধোনির নেতৃত্বেই বেছে নেওয়া হয়েছে আইপিএলের সেরা দল। ধোনি ছাড়াও দলে সাত ভারতীয় ক্রিকেটার রয়েছেন।

Updated By: Feb 20, 2024, 06:42 PM IST
MS Dhoni | IPL: ধোনির নেতৃত্বেই সর্বকালের সেরা দল! কিংবদন্তির '১৬' কলা যাপন ইয়েলো আর্মির
ধোনিই দলের নেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০০৮, তারিখ ২০ ফেব্রুয়ারি। মুম্বইয়ের এক পাঁচতারা হোটেলে তুমুল হইচই। চলছে নিলাম যুদ্ধ। ভারতীয় ক্রিকেটে জন্ম ভূমিষ্ঠ হতে চলেছে ললিত মোদীর (Lalit Modi) 'ব্রেন চাইল্ড' ইন্ডিয়ান সুপার লিগ (Indian Super League, ISL)। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) সেদিন একবগ্গা হয়েই কোমর বেঁধে লড়াইয়ে নেমেছিল। যাই হয়ে যাক না কেন, তাদের একজন ক্রিকেটারকেই চাই। তিনি 'ওয়ান অ্য়ান্ড অনলি' মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। 

আরও পড়ুন: T20 World Cup 2024: কুড়ি-কুড়ির কাপযুদ্ধে কে অধিনায়ক? ময়দান কাঁপানো রায় মহারাজের

বাকি ফ্র্যাঞ্চাইজিরা যেখানে আইকন প্লেয়ার নেওয়ার দিকেই ফোকাস করেছিল, সেখানে সিএসকের চোখ ছিল ধোনির উপরেই। একেবারে অল-আউট ঝাঁপিয়েই টি-২০ বিশ্বকাপ জয়ী রাঁচির রাজপুত্রকে নিয়েছিল ৪ লক্ষ ২৫ হাজার মার্কিন ডলারের বিনিময়ে। যদিও প্রাক্তন বিসিসিআই প্রধান ও সিএসকের মালিক নারায়ণস্বামী শ্রীনিবাসন চেয়েছিলেন বীরেন্দ্র শেহওয়াগকে নিতে। তবে ভারতের প্রাক্তন ওপেনার ও জাতীয় নির্বাচক ভি বি চন্দ্রশেখর শ্রীনিকে রাজি করিয়ে ছিলেন ধোনিকে নেওয়ার জন্য়ই। বাকিটা ইতিহাস। 

ধোনির নেতৃত্বে সিএসকে (২০১০, ২০১১, ২০১৮, ২০২১ ও ২০২৩) পাঁচবার আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছে। এখানেই শেষ নয় ধোনির ইয়েলো আর্মি দু'বার (২০১০, ২০১৪) চ্য়াম্পিয়ন্স লিগ টোয়েন্টি-টোয়েন্টিও জিতেছে। আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি হিসেবে বারবার উঠে এসেছে সিএসকে-র নাম। যদিও পাঁচবার আইপিএল জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। 

ক্য়ালেন্ডার বলছে মঙ্গলবার অর্থাৎ আজ ২০ ফেব্রুয়ারি। ১৬ বছর আগে এই দিনেই ধোনির চেন্নাইয়ের হয়েছিলেন। কিংবদন্তির '১৬' কলা যাপন করছে দক্ষিণ ভারতের ফ্র্যাঞ্চাইজি। ধোনির জন্য় তারা একটি কার্ড পোস্ট করেছে। সেখানে লেখা হয়েছে, 'DONE IT ALL, BUT NOT ALL DONE' বাংলায় তর্জমা করলে দাঁড়ায় করেছেন সবটাই। কিন্তু সব করা হয়নি। এর সঙ্গেই হ্য়াশট্য়াগ দিয়ে সিএসকে জুড়ে দিয়েছে #16YEARSOFTHALA

এখানেই শেষ নয়। চার মহারথী ক্রিকেটার (ওয়াসিম আক্রম, ম্য়াথিউ হেডেন, টম মুডি ও ডেল স্টেইন) ও ৭০ জন সাংবাদিক মিলে বেছে নিয়েছেন আইপিএলের সর্বকালের সেরা দল। সেই দলের নেতৃত্ব দিচ্ছেন ধোনিই। দলে রয়েছেন- বিরাট কোহলি, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কায়রন পোলার্ড, সুনীল নারিন, যুজবেন্দ্র চাহাল, লাসিথ মালিঙ্গা ও জসপ্রীত বুমরা।

আরও পড়ুন: WATCH: পাক ক্রিকেট বিশষজ্ঞের কাণ্ড দেখেছেন? লাইভ অনুষ্ঠানে বউকে পেটাচ্ছেন!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.