সাজানো ঘটনা! ধোনি আদৌ বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেননি

৩৯ ওভারে সাব্বির রহমানের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা।

Updated By: May 29, 2019, 01:35 PM IST
সাজানো ঘটনা! ধোনি আদৌ বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেননি

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল নেটওয়ার্কিং সাইট-এর সমস্যা এটাই। অনেক সময়ই বেশ কিছু ঘটনা সাজিয়ে পেশ করা হয়। আর আমরা, অনেকেই সেই ঘটনার সত্যতা যাচাই করি না। বরং সোজা-উল্টো বিচার না করে সেই সাজানো ঘটনাকেই সত্যি বলে মেনে নিই। রাজনীতি থেকে শুরু করে ক্রিকেট, বিনোদন, সব ক্ষেত্রেই এমন সাজানো ঘটনার ভুরি ভুরি নিদর্শন পাওয়া যায় ফেসবুক, টুইটারে। সেইসব ঘটনা আদতে মিথ্যে তথ্য ছড়ায়। সোশ্যাল সাইট ব্যবহারকারীদের সিংহভাগ সেই ঘটনার সত্যতা যাচাই না করেই ব্যঙ্গ-বিদ্রুপ বা সমালোচনায় মেতে ওঠেন।

আরও পড়ুন-  স্বার্থের সংঘাত ইস্যুতে সচিনকে মুক্তি দিল বিসিসিআই

এমনই একখানা ঘটনা ঘটল ভারত-বাংলাদেশ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে। গতকাল ম্যাচের একটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরতে শুরু করেছে। তাতে দেখা যাচ্ছে, বাংলাদেশের সাব্বির রহমানকে ডেলিভারির মাঝপথে আটকাচ্ছেন ধোনি। তার পর সাব্বিরকে ফিল্ডিং পজিশন পাল্টানোর পরামর্শ দিচ্ছেন নাকি ধোনি! এমএসডি-র পরামর্শ পেয়ে ফিল্ডারকে মিড উইকেট থেকে স্কোয়ার লেগে সরালেন সাব্বির। ভারতীয় সমর্থকদের একাংশ ঘটনাটিকে এভাবেই বর্ণনা করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই নিয়ে বাংলাদেশ দলকে তীব্র ব্যঙ্গও করা হয়েছে। কিন্তু ঘটনাটি আসলে এমন নয়। 

আরও পড়ুন-  ICC World Cup 2019: বিশ্বকাপের দশ দল নিয়ে নিজের মতামত জানিয়ে দিলেন ফ্লিন্টফ

৩৯ ওভারে সাব্বির রহমানের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা। সাব্বির যখন রান-আপ নিচ্ছিলেন তখনই ধোনি তাঁকে থামান। আসলে শর্ট মিড উইকেটের ফিল্ডার মুভ করছিলেন। তাতে ধোনির সমস্যা হচ্ছিল এবং মিড উইকেটে দাঁড়ানো ফিল্ডারের পজিশন নিয়েও তিনি ধোঁয়াশায় ছিলেন। এর পর সেই ফিল্ডারকে স্কোয়ার লেগে পাঠিয়ে দেন সাব্বির। তার পর ফের রান-আপ নিয়ে বল করেন। প্রসঙ্গত, বাংলাদেশের বিরুদ্ধে ৩৫৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা খাঁড়া করেছিল ভারতীয় দল। ৯৫ রানে ম্যাচ হেরেছে বাংলাদেশ।   

.