MS Dhoni: ধোনি টেস্ট অবসরের জন্য দুষেছিলেন অক্ষর প্যাটেলকে! বলছেন ভারতীয় স্পিনার

মেলবোর্নে বক্সিং-ডে টেস্ট শেষ হওয়ার পরেই সকলকে চমকে দিয়ে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন ধোনি।

Updated By: Sep 28, 2021, 06:51 PM IST
MS Dhoni: ধোনি টেস্ট অবসরের জন্য দুষেছিলেন অক্ষর প্যাটেলকে! বলছেন ভারতীয় স্পিনার

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর শুরুর দিকে ইংল্যান্ডের মাটিতে টেস্ট অভিষেক হয়েছিল অক্ষর প্যাটেলের (Axar Patel)। যদিও ২০১৪ সালে জাতীয় টেস্ট টিমে ডাক পান ভারতীয় স্পিনার। ২০১৪-১৫ মরসুমে বর্ডার-গাভাস্কর ট্রফির শেষ দুই টেস্টে চোটের জন্য রবীন্দ্র জাদেজা ছিটকে গিয়েছিলেন। তাঁর পরিবর্তে অক্ষর উড়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। যদিও বাঁ-হাতি স্পিনার প্রথম একাদশে থাকার সুযোগ পাননি। তবে তাঁর ওই সিরিজের স্মৃতি আজও তাঁর মনে স্মরণীয় হয়ে আছে। সৌজন্যে এমএস ধোনি (MS Dhoni)। 

ঘটনাচক্রে ওই সফরেই টেস্ট ক্রিকেটকে আলবিদা বলেছিলেন ধোনি। মেলবোর্নে বক্সিং-ডে টেস্ট শেষ হওয়ার পরেই সকলকে চমকে দিয়ে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন ধোনি। তাঁর পরিবর্তে সিরিজের মাঝ পথে বিরাট কোহলির কাঁধে উঠেছিল ক্যাপ্টেনসির ব্যাটন। অস্ট্রেলিয়া সফরের স্মৃতি অক্ষর ভাগ করে নিয়েছেন তাঁর দিল্লি ক্য়াপিটালস দলের সতীর্থ ইশান্ত শর্মার সঙ্গে। অক্ষর বলছেন ধোনি টেস্ট অবসরের জন্য তাঁকে দুষেছিলেন! সেই ভিডিও দিল্লি ক্যাপিটালস ট্যুইটারে শেয়ার করেছে।

আরও পড়ুন: IPL 2021: মাঠে বরাত জোরে রক্ষা, কার্তিকের মুখেই ব্যাট চালিয়ে দিচ্ছিলেন পন্থ!

অক্ষর বলেন, "বক্সিং-ডে টেস্টে আমি গিয়েছিলাম অস্ট্রেলিয়ায়। জাড্ডু সিরিজের মাঝ পথেই চোট পেয়েছিল। আমার মনে আছে আমি যাওয়ার পরদিনই মাহি ভাই টেস্ট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলে। আমাকে বলে, বাপু তুমি এসেই আমাকে ধন্যবাদ জানিয়ে দিলে! আমি চমকে গিয়ে বলেছিলাম, মাহি ভাই আমি তো এই মাত্র এলাম।" অক্ষর আজও ভুলতে পারেননি যে ওরকম একটা গুরুতর বিষয়ে ধোনি যেভাবে তাঁর সঙ্গে মশকরা করেছিলেন। ধোনি ঠান্ডা মাথায় প্রতিপক্ষকে ঘোল খাওয়ানোতেই সিদ্ধহস্ত নন, সতীর্থদের চমকে দেওয়াতেও তিনি অদ্বিতীয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.