মুম্বই টেস্ট ঘটল এমন এক ঘটনা যা এর আগে কোনওদিন হয়নি

ভারতীয় ক্রিকেটে নজিরবিহীন ঘটনা। ওয়াংখেড়েতে টেস্ট হচ্ছে কিন্তু ভারতীয় দলে নেই কোনও মুম্বইয়ের ক্রিকেটার। ১৯৩৩ সালে প্রথমবার ওয়াংখেড়েতে টেস্টের আয়োজন হয়েছিল। কিন্তু এই প্রথম ভারতের প্রথম একাদশে নেই কোনও মুম্বইয়ের ক্রিকেটার। আজিঙ্কা রাহানে আঙুলে চোট পেয়ে গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। দলে মুম্বইয়ের শার্দুল ঠাকুর থাকলেও প্রথম একাদশে খেলানো হয়নি তাঁকে। ভারতীয় ক্রিকেটে এমনও সময় গিয়েছে যখন প্রথম একাদশে খেলেছিলেন ছয় থেকে সাতজন মুম্বইয়ের ক্রিকেটার। প্রশ্ন উঠছে তাহলে ক্রিকেটের আঁতুরঘর থেকে কি ক্রিকেটারদের সাপ্লাই কমছে?

Updated By: Dec 8, 2016, 08:39 PM IST
মুম্বই টেস্ট ঘটল এমন এক ঘটনা যা এর আগে কোনওদিন হয়নি

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেটে নজিরবিহীন ঘটনা। ওয়াংখেড়েতে টেস্ট হচ্ছে কিন্তু ভারতীয় দলে নেই কোনও মুম্বইয়ের ক্রিকেটার। ১৯৩৩ সালে প্রথমবার ওয়াংখেড়েতে টেস্টের আয়োজন হয়েছিল। কিন্তু এই প্রথম ভারতের প্রথম একাদশে নেই কোনও মুম্বইয়ের ক্রিকেটার। আজিঙ্কা রাহানে আঙুলে চোট পেয়ে গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। দলে মুম্বইয়ের শার্দুল ঠাকুর থাকলেও প্রথম একাদশে খেলানো হয়নি তাঁকে। ভারতীয় ক্রিকেটে এমনও সময় গিয়েছে যখন প্রথম একাদশে খেলেছিলেন ছয় থেকে সাতজন মুম্বইয়ের ক্রিকেটার। প্রশ্ন উঠছে তাহলে ক্রিকেটের আঁতুরঘর থেকে কি ক্রিকেটারদের সাপ্লাই কমছে?

আরও পড়ুন- খেলার সব খবর

এদিকে, ওয়াংখেড়ে টেস্টের প্রথম দিনেই বিপত্তি। মাথায় চোট পেলেন আম্পায়ার পল রাইফেল। টেস্টের উনপঞ্চাশ ওভার চলাকালীন বাউন্ডারি লাইন থেকে থ্রো করেন ভারতের ভূবনেশ্বর কুমার। সেই সময় স্কোয়ার লেগে দাঁড়িয়ে ছিলেন অস্ট্রেলিয়ান আম্পায়ার রাইফেল। বল সোজা এসে লাগে রাইফেলের মাথার পিছন দিকে। সঙ্গে সঙ্গে মাটিতে বসে পড়েন তিনি। ইংল্যান্ডের চিকিত্সক দল রাইফেলের প্রাথমিক সূশ্রুষা করেন। এরপর মাঠ থেকে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। চোট পাওয়া জায়গায় স্ক্যান করা হয়। বড় চোট ধরা না পড়ায় ছেড়ে দেওয়া হয়। প্রথমদিনে বাকিটা সময় অবশ্য আর আম্পায়ারিং  করেননি রাইফেল। পরিবর্ত হিসেবে আম্পায়ারিং করেন রিজার্ভ আম্পায়ার মারিয়াস ইকাসমাস।

(দেখুন স্পোর্টস ২৪, রাত সাড়ে দশটায়, ২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে)

.