Kieron Pollard: আর আইপিএল খেলবেন না পোলার্ড! এবার নীল ব্রিগেডেই জোড়া গুরুদায়িত্বে তিনি

Kieron Pollard announces IPL retirement: আইপিএলে আর মাঠে নয়, এবার ডাগআউটে দেখা যাবে কায়রন পোলার্ডকে। মুম্বই ইন্ডিয়ান্সের কিংবদন্তি আইপিএল অবসর ঘোষণা করলেন। তবে জোড়া গুরুদায়িত্ব পেলেন তিনি।

Updated By: Nov 15, 2022, 04:49 PM IST
Kieron Pollard: আর আইপিএল খেলবেন না পোলার্ড! এবার নীল ব্রিগেডেই জোড়া গুরুদায়িত্বে তিনি
পোলার্ডের ইতি ও সূচনার ঘোষণা একই দিনে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম (IPL 2023 mini auction)। মঙ্গলবার অর্থাৎ আজ বিকেল পাঁচটার মধ্যে আইপিএলের ১০ ফ্র্য়াঞ্চাইজিকে, বাধ্যতামূলক ভাবে বিসিসিআই-কে জানিয়ে দিতে হবে যে, তারা কোন কোন খেলোয়াড়কে ধরে রাখছে। অর্থাৎ দলগুলিকে 'রিটেনশন লিস্ট'জমা দিতে হবে। এমন সময়ে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কিংবদন্তি অলরাউন্ডার কায়রন পোলার্ড (Kieron Pollard) বিরাট ঘোষণা করে দিলেন। ওয়েস্ট ইন্ডিজের পাওয়ারহিটার ১৩ বছরের আইপিএল কেরিয়ারে ইতি টানলেন। তবে মুম্বইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে না তাঁর। উল্টে জোড়া গুরুদায়িত্ব পেলেন পোলার্ড। এবার থেকে রোহিত শর্মাদের (Rohit Sharma) দলের ব্যাটিং কোচ হিসাবে দায়িত্ব সামলাবেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল লিগ টি-২০ (International League T20 2022/23) টুর্নামেন্টে এমআই এমিরেটসের (MI Emirates) খেলোয়াড় হিসাবে থাকবেন তিনি। এমআই এমিরেটস, নীতা আম্বানিদেরই মুম্বইয়ের অন্য ফ্র্য়াঞ্চাইজি।

আরও পড়ুন: Pat Cummins | IPL Retention 2023 | KKR: মহাযোদ্ধাহীন শাহরুখের নাইট রাইডার্স! সম্ভব নয় আইপিএল, জানিয়ে দিলেন অজি অধিনায়ক

সোশ্যাল মিডিয়ায় লম্বা বিবৃতি দিয়ে পোলার্ড মঙ্গলবার লেখেন, 'আরও কয়েক বছর খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত মোটেই সহজ ছিল না। তবে আমি বুঝতে পারছি যে, এই দলের একটা বদলের প্রয়োজন। আমি মুম্বই ইন্ডিয়ান্সে খেলার জন্য ফিট নই। একই সঙ্গে নিজেকে মুম্বইয়ের বিরুদ্ধে খেলতেও দেখতে পারব না। যে একবার এই দলের, সে আজীবন এই দলেরই। আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত যে, বিগত ১৩ মরসুমে আইপিএলের সবচেয়ে সফল দলের সঙ্গে খেলার সৌভাগ্য হয়েছে। মুকেশ, নীতা ও আকাশ আম্বানির ভালোবাসা ও সমর্থন ভাষায় বোঝাতে পারব না। এখনও মনে পড়ে, প্রথম দিনই এই দল আমাকে পরিবারের মতো স্বাগত জানিয়েছিল। বুঝিয়ে দিয়েছিল আমরা একটাই পরিবার। শুধু কথার কথাই নয়, প্রতিটি পদক্ষেপে তা বুঝিয়ে দেওয়া হয়েছে।' আইপিএল আলোকিত করা দুরন্ত সফল বিদেশিদের মধ্যে অন্যতম পোলার্ড। ২০১০ সালে মুম্বইতে আসেন তিনি। পাঁচটি আইপিএল ট্রফির সঙ্গেই জোড়া চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনি। বিগত এক দশক ব্যাটে-বলে মাত করেছেন আইপিএল। ব্য়াট হাতে ১৭১ ইনিংসে ৩৪১২ রান করেছেন তিনি। বল হাতে ১০৭ ইনিংসে তুলে নিয়েছেন ৬৯ ইনিংস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.