IPL 2021: Ricky Ponting দিলেন দলে যোগ দেওয়ার প্রস্তাব, Shreyas Iyer জানালেন তৃতীয় ম্যাচেই তিনি ফিরছেন!

চোদ্দতম আইপিএলে (IPL 2021) একটি ম্যাচও খেলবেন না দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) শ্রেয়স আয়ার (Shreyas Iyer)। কাঁধের চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন আয়ার। গত ৮ এপ্রিল কাঁধে অস্ত্রোপচার হয়েছে তাঁর। আয়ারের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে ঋষভ পন্থের (Rishabh Pant) কাঁধে। নতুন ভূমিকায় শুরুতেই সফল হয়েছেন পন্থ। গত শনিবার দিল্লি প্রথম ম্যাচেই এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে দুরন্ত  ৭ উইকেটে জয় পেয়েছে।

Updated By: Apr 11, 2021, 10:22 PM IST
IPL 2021: Ricky Ponting দিলেন দলে যোগ দেওয়ার প্রস্তাব, Shreyas Iyer জানালেন তৃতীয় ম্যাচেই তিনি ফিরছেন!

নিজস্ব প্রতিবেদন: চোদ্দতম আইপিএলে (IPL 2021) একটি ম্যাচও খেলবেন না দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) শ্রেয়স আয়ার (Shreyas Iyer)। কাঁধের চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন আয়ার। গত ৮ এপ্রিল কাঁধে অস্ত্রোপচার হয়েছে তাঁর। আয়ারের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে ঋষভ পন্থের (Rishabh Pant) কাঁধে। নতুন ভূমিকায় শুরুতেই সফল হয়েছেন পন্থ। গত শনিবার দিল্লি প্রথম ম্যাচেই এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে দুরন্ত  ৭ উইকেটে জয় পেয়েছে।

আয়ার না থাকলেও তাঁকে মিস করছেন দিল্লির হেডস্যার রিকি পন্টিং (Ricky Ponting)। দলের সঙ্গে বিশ্বকাপ জয়ী অজি অধিনায়কের সম্পর্ক দুর্দান্ত। আয়ারের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথা হয় তাঁর। আর রিকি মজা করেই আয়ারকে দেন এক প্রস্তাব। রিকি বলেন, "আয়ার তোমাকে মিস করছি। তোমাকে ছাড়া অন্যরকম লাগছে। আমাদের সঙ্গে যোগ দাও। সাতদিনের তো কোয়ারেন্টিন। বিশ্বাস করো দ্রুত দিন কেটে যাবে। তাছাড়া দলে আমাদের একজন দ্বাদশ ব্যক্তি লাগবে। যে মাঠে ড্রিঙ্কস নিয়ে আসবে আমাদের জন্য়।" হেডস্যারের কথা শুনে আয়ারও জানিয়ে দিলেন যে, দলের সঙ্গে যোগ দেবেন দলের তৃতীয় ম্যাচে। আয়ার বলছেন, "আমি তৃতীয় ম্যাচে তোমাদের জন্য গলা ফাটাতে আসব। আগামিকাল আসতে পারব না। কারণ আমার খুবই ব্যথা রয়েছে।" আয়ারের নেতৃত্বেই গত মরসুমে দিল্লি রানার্স হয়েছিল আইপিএলে। 

ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ খেলাকালীন আয়ারের ডান কাঁধের হাড় সরে যায়। তবে আইপিএলে একটি ম্যাচ না খেলেও পুরো ৭ কোটি টাকা পাবেন আয়ার। কারণ বিসিসিআই (BCCI)-এর "প্লেয়ার্স ইনসিওরেন্স স্কিম" অর্থাৎ খেলোয়াড়দের জন্য যে বিমা রয়েছে, তাতে করে বোর্ডের চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটার যদি দেশের হয়ে খেলতে গিয়ে চোট পান এবং আইপিএল খেলতে না পারেন, সেক্ষেত্রে তাঁকে তাঁর আইপিএলের পুরো বেতনই দেওয়া হবে। আয়ার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেত গিয়েই চোট পেয়েছিলেন। ফলে তিনি পাচ্ছেন প্রাপ্য ৭ কোটি টাকা।